• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ট্রেনের পর এবার ভারতের সঙ্গে বাস সেবাও বন্ধ করলো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ আগস্ট ২০১৯, ১২:৩৫
ভারত পাকিস্তান বাস সেবা বন্ধ
ভারতের সঙ্গে বাস সেবা বন্ধ করলো পাকিস্তান

ভারত ও পাকিস্তানের মধ্যে চলাচলকারী সমঝোতা ও থর এক্সপ্রেস ট্রেনের পর এবার বাস সেবাও বন্ধ করেছে পাকিস্তান। বৃহস্পতিবার প্রথমে সমঝোতা এক্সপ্রেস বন্ধের ঘোষণা দেয় পাকিস্তান। এরপর শুক্রবার বন্ধ করে দেওয়া হয় দুই দেশের মধ্যে চলাচলকারী থর এক্সপ্রেস ট্রেনও। এবার বন্ধ করা হল ভারত ও পাকিস্তানের মধ্যে একমাত্র বাস সেবাটিও।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়ার পরই ভারতের সঙ্গে একে একে সব সম্পর্ক ছিন্ন করছে পাকিস্তান। তারই অংশ হিসেবে দুই দেশের মধ্যে চলাচলকারী ট্রেনের পর এবার বন্ধ করা হলো বাস সেবা।

পাকিস্তানের যোগাযোগ ও ডাক বিভাগের দায়িত্বে থাকা মন্ত্রী মুরাদ শহিদ টুইট করে এই কথা জানিয়েছেন। ন্যাশনাল সিকিউরিটি কমিটির নির্দেশ অনুযায়ী বাস সেবা বন্ধ করা হয়েছে বলে জানান তিনি।

ভারত ও পাকিস্তানের মধ্যে সদা-ই-সরহদ নামের বাস সেবা ১৯৯৯ সালের ১৯ ফেব্রুয়ারি শুরু হয়। তত্কালীন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী নিজে প্রথম বাসে চড়ে লাহোরের বৈঠকে যোগ দিতে যান। ওয়াঘায় তাকে স্বাগত জানান তত্কালীন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। ২০০১সালে সংসদ হামলার পর এই বাস সেবা বন্ধ হয়ে গেলেও ২০০৩ সাল থেকে আবারও শুরু হয়।

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেসব এলাকায় বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
যে কারণে ১০ মিনিট বন্ধ ছিল মেট্রোরেল
বশেমুরবিপ্রবিতে ভার্চ্যুয়ালি ক্লাস, বন্ধ থাকবে সকল পরীক্ষা
X
Fresh