• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এনডিটিভি’র প্রতিষ্ঠাতাদের ভারত ছাড়তে বাধা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ আগস্ট ২০১৯, ০৭:৪৮
এনডিটিভি, ভারত ত্যাগে বাধা
এনডিটিভি’র প্রতিষ্ঠাতা প্রান্নয় রায়

ভারতের সুপরিচিত গণমাধ্যম এনডিটিভি’র প্রতিষ্ঠাতাদ্বয় প্রান্নয় রায় ও তার স্ত্রী রাধিকাকে শুক্রবার আন্তর্জাতিক একটি ফ্লাইটে উঠতে বাধা দেয়া হয়েছে। ভারতের ইমিগ্রেশন ব্যুরোর এমন পদক্ষেপকে এনডিটিভি ‘মৌলিক অধিকারের পুরোপুরি বিনাশ’ বলে উল্লেখ করেছে।

ইমিগ্রেশন ব্যুরোর সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, শুক্রবার পৌনে ৫টায় কেনিয়া এয়ারওয়েজের একটি ফ্লাইটের করে নাইরোবি যাওয়ার কথা ছিল এই দম্পতির। কিন্তু তাদের বিমানে বোর্ডিং করতে দেয়নি কর্তৃপক্ষ।

বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছে, তাদেরকে আটক করা হয়নি এবং কিছুক্ষণ পর ছেড়ে দেয়। তবে এই দম্পতি ইমিগ্রেশন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া দেশত্যাগ করতে পারবে বলেও তাদের জানিয়ে দেয়া হয়।

পরে এনডিটিভি এক বিবৃতিতে এ ঘটনাকে ‘লজ্জাজনক’ বলে বর্ণনা করেছে।

একটি প্রাইভেট ব্যাংকের ক্ষতি করার অভিযোগে প্রান্নয় ও রাধিকা, একটি ব্যক্তিগত কোম্পানি এবং আরও কয়েকজনের বিরুদ্ধে ২০১৭ সালে একটি মামলা দায়ের করে সিবিআই। জানা গেছে, ২০০৮ সালে আইসিআইসিআই ব্যাংকের ৪৮ কোটি রুপির একটি লোন ডিফল্টের ঘটনায় ওই মামলা দায়ের করা হয়।

তবে এনডিটিভি ওই মামলাকে ভুয়া উল্লেখ করেছে। তাদের দাবি, নির্ধারিত সফরে আগেই ওই ‍ঋণ পরিশোধ করা হয়েছে।

উল্লেখ্য, সপ্তাহ খানেকের সফরে কেনিয়া যাচ্ছিলেন প্রান্নয় ও তার স্ত্রী রাধিকা। আগামী ১৫ আগস্ট তাদের ভারত ফিরে আসার কথা ছিল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বার্ড ফ্লু থেকে আরেক মহামারির আশঙ্কা
X
Fresh