• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

কাশ্মীর ইস্যুতে সৌদি যুবরাজকে ইমরানের ফোন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ আগস্ট ২০১৯, ১৬:১১
ইমরান সৌদি যুবরাজ ফোনালাপ
কাশ্মীর ইস্যুতে সৌদি যুবরাজকে ইমরানের ফোন

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কাশ্মীর ইস্যুতে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে আলোচনা করেছেন। গত সোমবার ভারতের বিজেপি সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নিয়েছে এবং রাজ্যটিকে দুই ভাগে বিভক্ত করে ভারতের সঙ্গে একীভূত করার ঘোষণা দিয়েছে।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, মঙ্গলবার দুই নেতা কথা বলেন। ফোনালাপে তারা কাশ্মীর পরিস্থিতি এবং এ ঘটনায় কী ধরনের প্রচেষ্টা চলছে তা নিয়ে আলোচনা করেন। কাশ্মীরের সর্বশেষ পরিস্থিতিও যুবরাজকে জানান ইমরান খান। খবর পার্সটুডের।

কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর পাকিস্তান কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করেছে। পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি ও অন্য শীর্ষ পর্যায়ের কূটনীতিকদের পাশাপাশি প্রধানমন্ত্রী ইমরান খান নিজেই কূটনৈতিক তৎপরতা জোরদার করেছেন।

---------------------------------------------------------------
আরো পড়ুন: কাশ্মীর ইস্যু: ভারতের ৭ রাজ্য ও ১৯ বিমানবন্দরে সর্বোচ্চ সতর্কতা জারি
---------------------------------------------------------------

ভারতের সিদ্ধান্তের কয়েক ঘণ্টার মধ্যে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ এবং তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তাইয়্যেপ এরদোগানের সঙ্গে ইমরান খান টেলিফোনে কথা বলেন। মালয়েশিয়া ও তুরস্কের দু নেতাই পাকিস্তানের প্রতি সমর্থন দেয়ার আশ্বাস দেন।

এরদোগান আলোচনায় বসার জন্য ভারত ও পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়েছেন। তবে তিনি বলেছেন, কাশ্মীর ইস্যুতে আংকারা ইসলামাবাদকে দৃঢ় সমর্থন দেয়া অব্যাহত রাখবে।

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানে মুদ্রাস্ফীতি বাড়ছে
পাকিস্তানে সাংবাদিক অপহরণের দায়ে দুই পুলিশ সদস্য বরখাস্ত
পাইলট-ক্রুদের রোজা রাখায় নিষেধাজ্ঞা
বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট
X
Fresh