• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতকে ইসরায়েল বা কাশ্মীরকে ফিলিস্তিন বানাতে দেবো না: শেহবাজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ আগস্ট ২০১৯, ২২:৪৭
কাশ্মীর, শেহবাজ শরিফ
ফাইল ফটো (শেহবাজ শরিফের টুইটার অ্যাকাউন্ট থেকে নেয়া)

পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে বিরোধী দলের নেতা শেহবাজ শরিফ বলেছেন, আমরা নরেন্দ্র মোদিকে ভারতকে ইসরায়েল বা কাশ্মীরকে ফিলিস্তিন বানাতে দেবো না।

মঙ্গলবার পাকিস্তানের সংসদের যৌথ অধিবেশনে তিনি ভারতের কাশ্মীর সংক্রান্ত সিদ্ধান্তের বিষয়ে কথা বলার সময় এ কথা বলেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম ডন।

শেহবাজ শরিফ বলেন, এতে কোনও সন্দেহ নেই যে আমরা সব প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখবো। আমরা তিনবার ভারতের বিরুদ্ধে যুদ্ধ করেছি এবং এগুলোর ফলাফল সবাই জানে।

তিনি বলেন, আমরা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চাই কিন্তু এতে আত্মসম্মানবোধ থাকতে হবে। ভারতীয় সরকার কী ভাবছে আমরা জানি না। এটি আমাদের বড় ধরনের ব্যর্থতা।

পাকিস্তান মুসলিম লিগ-এন এর প্রেসিডেন্ট শেহবাজ বলেন, আমরা পাকিস্তানের জন্য ঐক্যবদ্ধ তবে নিজেদের অন্তর্দৃষ্টি ছাড়া একতা আসে না।

তিনি বলেন, আমাদের দুটি বিকল্প আছে। হয় আমরা বিষয়টি এড়িয়ে যেতে পারি, নয় চূড়ান্ত পদক্ষেপ নিতে পারি। কিন্তু আমরা এড়িয়ে না গিয়ে অবশ্যই চূড়ান্ত পদক্ষেপ নেবো।

এক্ষেত্রে তারা সরকারের পাশে থাকবে বলেও নিশ্চিত করেন দেশটির ন্যাশনাল অ্যাসেম্বলিতে বিরোধী দলের নেতা শেহবাজ শরিফ।

সোমবার সকালে ভারতের সংসদের উচ্চকক্ষ রাজ্যসভায় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ ৩৭০ ধারা বাতিলের প্রস্তাব করেন।

সংসদের অনুমোদনের পর দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ প্রস্তাবটিতে সই করেন। রাষ্ট্রপতির সই করায় কাশ্মীরকে দুই ভাগ করার আর কোনও বাধা থাকলো না।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আঙুরে বাংলাদেশের বর্ধিত শুল্ক তুলে নিতে আবেদন ভারতীয় চাষিদের
নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট খাদে বাস, নিহত ১০  
ভারতের নির্বাচনকেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
ভারতীয় পণ্য বয়কট নিয়ে কথা বললেন আব্দুল মোমেন
X
Fresh