• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ছবি তোলার জন্য হাঙ্গেরিতে সেলফি মিউজিয়াম

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ জুলাই ২০১৯, ১৯:০২
সেলফি জাদুঘর হাঙ্গেরি
সেলফি জাদুঘর

অনেকে নতুন মোবাইল ফোন কিনতে গিয়ে প্রথমেই খোঁজ নেন সেলফি ক্যামেরা কত মেগাপিক্সলের। কেননা, সেলফি না হলে এখন চলেই না। নিজের প্রতিটি মুহূর্ত ধরে রাখতে সেলফির বিকল্প নেই।

বিশ্বের বিভিন্ন দেশে সেলফিকে বিভিন্নভাবে ছড়িয়ে দেয়া হচ্ছে। তারই ধারাবাহিকতায় এবার হাঙ্গেরিতে চালু হয়েছে সেলফি মিউজিয়াম। পর্যটকদের সেলফিপ্রীতিকে আরও উস্কে দিতেই এটি চালু করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

গোলাপি রঙের তাল গাছের সামনে দাঁড়িয়ে সেলফি নেয়া হোক বা বিভিন্ন রঙয়ের স্প্রিঙ্কল বাথ- সব কিছুই পাওয়া যায় এখানে। ২০১৮ সালের ডিসেম্বরে উদ্বোধন হয়েছে ব্যতিক্রমী এই জাদুঘরের।

------------------------------------------------------------------------
আরো পড়ুন : চীনে নদীতে ভেসে যাচ্ছে পাঁচতলা বাড়ি!
------------------------------------------------------------------------

ইতোমধ্যে এটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে স্থানীয় এবং পর্যটকদের মধ্যে। চালুর পর থেকে সেলফি মিউজিয়াম দেখতে এসেছেন ৩০ হাজারেরও বেশি পর্যটক। পুরো ইউরোপে এমন জাদুঘর আর দ্বিতীয়টি নেই।

এই মিউজিয়ামের ধারণা অবশ্য এসেছে যুক্তরাষ্ট্রের একটি মিউজিয়াম থেকে। আধুনিক প্রজন্মের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে এই জাদুঘর যেখানে মনমতো সবাই সেলফি নিতে পারবেন। মিউজিয়ামের দুই প্রতিষ্ঠাতা লিলা গ্যাঞ্জেল এবং বালাজ কোলতাই জানান, বিভিন্ন আকার ও রঙের খেলার আয়োজন আছে পুরো জাদুঘরে।

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনাকে হাঙ্গেরি ও কিরগিজস্তানের অভিনন্দন
X
Fresh