• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

রাশিয়ার তেলের জাহাজ আটক করেছে ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ জুলাই ২০১৯, ১৭:৫৮
রাশিয়া, ইউক্রেন
ফাইল ফটো (রাশিয়ার গণমাধ্যম আরটি থেকে নেয়া)

ইউক্রেনের নিরাপত্তা বাহিনী জানিয়েছে, তারা দেশটির দক্ষিণপশ্চিম অঞ্চলের ইজমাইল বন্দর থেকে রাশিয়ার একটি তেলের জাহাজ আটক করেছে।

সিকিউরিটি সার্ভিস অব ইউক্রেন (এসবিইউ) বৃহস্পতিবার ফেসবুকে এক বিবৃতিতে একথা জানায় বলে জানিয়েছে রাশিয়ার গণমাধ্যম দ্য মস্কো টাইমস।

রাশিয়ার আরেকটি গণমাধ্যম আরটি জানায়, ইউক্রেন কর্তৃপক্ষ জাহাজটিতে তল্লাশি চালিয়েছে, এটির লগ ও কমিউনিকেশন্স রেকর্ড জব্দ এবং ক্রুদেরকে জিজ্ঞাসাবাদ করেছে।

গণমাধ্যমটি জানায়, জাহাজটি এবং এটির ক্রুদের ভাগ্যে কী ঘটেছে তা স্পষ্ট নয়। এসবিইউ জানিয়েছে, তারা জাহাজটির জন্য একটি গ্রেপ্তারের আদেশ চেয়ে আবেদন করবে।

আরও জানায়, গত নভেম্বরে কৃষ্ণসাগরের কার্চ প্রণালীতে ইউক্রেনের নৌবাহিনীর জাহাজগুলোর পথ অবরোধ করে রাশিয়ার পতাকাবাহী ‘নিকা স্পিরিট’ নামের এই জাহাজ।

ইউক্রেনের নিরাপত্তা সংস্থাটির বরাত দিয়ে গণমাধ্যমটিতে প্রকাশিত প্রতিবেদনটিতে বলা হয়, তখন রাশিয়ার এই তেলের জাহাজ ‘নেইমা’ নামে পরিচিত ছিল।

এদিকে এসবিইউয়ের বিবৃতির বরাতে দ্য মস্কো টাইমস জানায়, ইউক্রেনের নৌবাহিনীর জাহাজগুলোর পথ অবরোধের জন্য জাহাজটির নাম পরিবর্তন করা হয়।

অনলাইন মেরিন ট্র্যাফিকের তথ্য মতে, জাহাজটি ইউক্রেনিয়ান-রোমানিয়ান সীমান্তে অবস্থান করছে। ইউটিউবে জাহাজটির একটি ভিডিও পোস্ট করেছে এসবিইউ।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৫ নভেম্বর রুশ জলসীমায় অবৈধভাবে প্রবেশের অভিযোগে কার্চ প্রণালী থেকে ইউক্রেনের ২৪ জন নাবিক এবং তাদের তিনটি জাহাজ আটক করে রাশিয়া।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েল–ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রের পার্লামেন্টে বিল পাস
মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য সহায়তা বিলে ভোট আজ
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
ইরানের প্রতিরক্ষা ব্যবস্থায় রাশিয়ার অস্ত্র
X
Fresh