• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মন্ত্রিসভায় পরিবর্তন আনলেন বরিস জনসন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ জুলাই ২০১৯, ১৩:২২
বরিস জনসন মন্ত্রিসভা
বরিস জনসন

শপথ নেয়ার পরই মন্ত্রিসভায় পরিবর্তন এনেছেন ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন। আগের মন্ত্রিসভা থেকে পুরনো অনেকেই পদত্যাগ করেছেন বা বাদ পড়েছেন। ফলে স্বাভাবিকভাবেই বেশ কয়েকজন নতুন মুখ এসেছে জনসনের মন্ত্রিসভায়।

বিবিসি এক প্রতিবেদনে জানায়, ব্রেক্সিটের সমর্থনকারীদের গুরুত্বপূর্ণ কয়েকটি দায়িত্ব দিয়েছেন জনসন। এর মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন ডমিনিক র‍্যাব এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন প্রীতি প্যাটেল। এছাড়া সাজিদ জাভিদকে করা হয়েছে চ্যান্সেলর।

অন্যদের মধ্যে বেন ওয়ালেসকে ডিফেন্স সেক্রেটারি, লিজ ট্রাসকে ইন্টারন্যাশনাল ট্রেড সেক্রেটারি, গ্যাভিন উইলিয়ামসনকে এডুকেশন সেক্রেটারি, নিকি মরগানকে কালচার সেক্রেটারি এবং আন্দ্রে লিডসমকে বিজনেস সেক্রেটারি করা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার যুক্তরাজ্যে ক্ষমতাসীন কনজারভেটিভ দলের নেতা নির্বাচিত হয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। দলের সদস্যরা চার দফা ভোটের পর তাকে নতুন নেতা নির্বাচিত করেন। দেশটির সংবিধান অনুযায়ী ক্ষমতাসীন দলের শীর্ষ নেতাই প্রধানমন্ত্রী নির্বাচিত হন। সেই নিয়ম অনুযায়ী বুধবার বিকালে প্রধানমন্ত্রীর শপথ নেন বরিস জনসন।

আরও পড়ুন

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমদানি-রপ্তানিতে নতুন আইন
অনুমোদন পেল ৩৪৩৪ কোটি টাকার ১৪ প্রস্তাব
১০ হাজার টন চিনি কিনবে সরকার
যে কারণে ইফতার পার্টি না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী
X
Fresh