• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

স্ত্রীকে তালাক, সন্তানকেও অস্বীকার মালয়েশিয়ার সাবেক রাজার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ জুলাই ২০১৯, ০৮:০৩
মালয়েশিয়া, রাশিয়া
ছবি: ভারতের গণমাধ্যম এনডিটিভি

মালয়েশিয়ার সাবেক রাজা পঞ্চম সুলতান মুহাম্মদ তার স্ত্রী রিহানা ভোয়েভোদিনাকে তালাক দিয়েছেন। এমনকি এই সাবেক মিস মস্কোর গর্ভে গত মে মাসে জন্মগ্রহণ করা পুত্রসন্তানের পিতৃত্বও অস্বীকার করা হয়েছে তার পক্ষ থেকে।

গত জানুয়ারি মাসে সিংহাসন ত্যাগ করা এই রাজার সিঙ্গাপুর ভিত্তিক আইনজীবী কোহ তিয়েন হুয়া এক বিবৃতিতে তালাকের বিষয়টি নিশ্চিত করেছেন বলে বুধবার ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপির বরাত দিয়ে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

বিবৃতিটিতে বলা হয়, সুলতান গত ২২ জুন শরিয়াহ আইন অনুসারে তিনবার তালাক বলে তার স্ত্রী রিহানার সঙ্গে দাম্পত্য সম্পর্ক ছিন্ন করেছেন। একজন মুসলিম পুরুষ তিনবার তালাক বলে স্ত্রীর সঙ্গে দাম্পত্য সম্পর্ক ছিন্ন করতে পারেন।

চলতি সপ্তাহের শুরুতে এই আইনজীবী জানান, কেলান্তান রাজ্যের এক ইসলামি আদালতের পক্ষ থেকে একটি ডিভোর্স সার্টিফিকেট ইস্যু করা হয়েছে। তার বরাতে সিঙ্গাপুরের সংবাদপত্র স্টেইটস টাইমস জানায়, শিশুটির পিতৃত্বের বস্তুনিষ্ঠ তথ্যপ্রমাণ নেই।

এদিকে রিহানা মালয়েশিয়ার অনলাইন নিউজ পোর্টাল মালয়েশিয়াকিনিকে বলেন, আমাকে তালাক দেয়া হয়েছে এমন কোনও বিবৃতির কথা সরাসরি কখনও শুনিনি আমি। তিনি এখনও ইনস্টাগ্রামে সুলতান এবং তার পুত্রসন্তানের ছবি পোস্ট করছেন।

উল্লেখ্য, মুহাম্মদ গত জানুয়ারিতে সিংহাসন ত্যাগের আগে মাত্র দুই বছর মালয়েশিয়ার রাজা ছিলেন। তার পরে দেশটির সিংহাসনে বসেন সুলতান আব্দুল্লাহ সুলতান আহমাদ শাহ।

কে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশিদের মসজিদ নির্মাণে মালয়েশিয়ানের ৭ কোটি টাকার অনুদান
মালয়েশিয়ায় স্বাধীনতা দিবস পালন
মস্কোয় সন্ত্রাসী হামলার নিন্দা জানালেন প্রধানমন্ত্রী 
মস্কোর কনসার্টে হামলাকারীদের ছবি প্রকাশ করল আইএস
X
Fresh