• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রতিদিন ১৭টা করে মিথ্যা কথা বলেন ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুলাই ২০১৯, ০১:৪১
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিভ্রান্তিকর দাবি ও অসত্য তথ্য প্রদান করার জন্য প্রায় গণমাধ্যমের শিরোনামে হন। আরও একবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে করা তার দাবি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। খবর ভারতীয় গণমাধ্যম নিউজ এইটিনের।

এর সঙ্গেই সামনে এসেছে চাঞ্চল্যকর প্রতিবেদন। মিথ্যা কথা বলা নাকি ট্রাম্পের স্বভাব। তিনি গড়ে প্রতিদিন ছয়টি করে বিভ্রান্তিকর কথা বলেন। তিনি গত দুই বছরে কতবার মিথ্যা দাবি করেছেন তা জানলে যে কারও চোখ কপালে উঠবে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তিন দিনের যুক্তরাষ্ট্র সফরের প্রথম দিন সোমবারে ট্রাম্পের সঙ্গে বৈঠক হয় হয় তার। এই বৈঠকে কাশ্মীর সমস্যা নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে মধ্যস্থতা করতে আগ্রহী বলে জানান ট্রাম্প।

তিনি দাবি করেন, নরেন্দ্র মোদি এই বিষয় তাকে কয়েক সপ্তাহ আগে মধ্যস্থতার জন্য অনুরোধ করেছেন। তবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দাবি উড়িয়ে দিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। এদিকে সামনে এসেছে এক চাঞ্চল্যকর প্রতিবেদন।

চলতি বছরের জানুয়ারি মাসে প্রকাশিত এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় সংবাদপত্র ওয়াশিংটন পোস্ট জানায়, দেশটির প্রেসিডেন্ট হিসেবে কাটানো দুই বছরের মধ্যে ট্রাম্প মোট আট হাজার ১৫৮ বার মিথ্যা কথা বলেন।

এই প্রতিবেদন অনুসারে, ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পর প্রথম বছরে গড়ে প্রতিদিন ছয়টি বিভ্রান্তিকর দাবি করেন। দ্বিতীয় বছরে এই পরিসংখ্যান তিন গুণ বেড়ে যায়। তিনি দ্বিতীয় বছরে গড়ে প্রতিদিন ১৭টা করে মিথ্যা কথা বলেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বিভ্রান্তিকর বেশকিছু দাবির নমুনা মেলে তার টুইটারেই। তিনি কখনও টুইটারে দাবি করেন, চাঁদ মঙ্গলেরই অংশ। তিনি কখনও দাবি করেন, হার্টে কিডনির জন্য একটি বিশেষ জায়গা আছে।

কে/জিএ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
X
Fresh