• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রী বরিস জনসন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জুলাই ২০১৯, ১৮:০৯
যুক্তরাজ্য, বরিস জনসন
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম ডেইলি মিরর

যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির সদস্যদের ভোটে দলটির নতুন নেতা হিসেবে নির্বাচিত হয়েছেন বরিস জনসন এবং তিনি হবেন দেশটির পরবর্তী প্রধানমন্ত্রী।

তিনি ৯২ হাজার ১৫৩টি এবং তার প্রতিদ্বন্দ্বী জেরেমি হান্ট ৪৬ হাজার ৬৫৬টি ভোট পেয়েছেন বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম বিবিসি।

লন্ডনের সাবেক মেয়র জনসন বুধবার থেরেসা মে’র কাছ থেকে দায়িত্ব বুঝে নেবেন। তিনি তার বিজয়ী বক্তৃতায় ‘ব্রেক্সিট কার্যকর করার’ প্রতিজ্ঞা করেছেন।

লন্ডনের কুইন এলিজাবেথ টু সেন্টারে দেয়া এই বক্তৃতায় তিনি বলেন, আমরা ৩১ অক্টোবরের মধ্যেই বেক্সিট কার্যকরের মাধ্যমে দেশকে শক্তিশালী করতে যাচ্ছি।

কনজারভেটিভ পার্টির সদ্য নির্বাচিত প্রধান বলেন, ব্রেক্সিট কার্যকরের মাধ্যমে আমরা সব ধরনের সুযোগ-সুবিধা এবং একটি নতুন উদ্দীপনা পেতে যাচ্ছি।

তিনি বলেন, আমরা আরেকবার আত্মবিশ্বাসী হতে যাচ্ছি, ঠিক যেভাবে ঘুমন্ত দৈত্য মাথা উঁচু করে। আমরা আমাদের সন্দেহ ও নেতিবাচকতা দূর করতে যাচ্ছি।

জনসন তার পূর্বসূরীকে ধন্যবাদ জানিয়ে বলেন, তার মন্ত্রিসভায় কাজ করতে পারা আমার জন্য বিশেষ কিছু। তিনি ব্রেক্সিট ইস্যুতে পদত্যাগের আগে মে’র পররাষ্ট্রমন্ত্রী ছিলেন।

এদিকে বিদায়ী প্রধানমন্ত্রী উত্তরসূরীকে অভিনন্দন জানিয়ে তার কাছে প্রতিজ্ঞা করেন, তিনি নেপথ্যে থেকে যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রীকে পূর্ণ সমর্থন দেবেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রীকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন। ট্রাম্প তার টুইট বার্তায় লিখেছেন, হি উইল বি গ্রেট।

কে/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের জন্য ৭৩ কোটি টাকা সহায়তা দিচ্ছে যুক্তরাজ্য
যুক্তরাজ্যের পথে রাষ্ট্রপতি
বাংলাদেশিদের জন্যে স্কলারশিপসহ সুবর্ণ সুযোগ দিলো যুক্তরাজ্য
কানাডা, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও মালয়েশিয়ায় উচ্চশিক্ষার সুযোগ
X
Fresh