• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মিয়ানমার নৌবাহিনীর জাহাজে রকেট হামলা, আর্মি ক্যাপ্টেনসহ নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ জুলাই ২০১৯, ১৫:৫১
রাখাইন, আরাকান আর্মি
ছবি: সংগৃহীত

মিয়ানমারের রাখাইনে দেশটির নৌবাহিনীর দুটি জাহাজে রকেট হামলায় একজন আর্মি ক্যাপ্টেন ও নৌবাহিনীর দুজন কর্মকর্তা নিহত হয়েছে। মিয়ানমারের গণমাধ্যম ইরাবতী জানিয়েছে, শুক্রবার মিয়েবন টাউনশিপের একটি নদীতে ওই দুটি জাহাজ লক্ষ্য করে রকেট হামলা চালায় আরাকান আর্মি।

কিয়াউকফাইয়ু জেনারেল হাসপাতালের একজন কর্মী সোমবার জানিয়েছেন, ময়না তদন্তের জন্য তিনটি মরদেহ শনিবার তাদের হাসপাতালে এসেছে। হাসপাতালের ওই কর্মী বলেন, হামলায় নিহতদের একজন লাইট ইনফ্যান্ট্রি ব্যাটালিয়ন ৫৪৩ এর একজন ক্যাপ্টেন এবং অপর দুজন দানিয়াবতী নৌঘাঁটির দুই কর্মকর্তা। কিয়াউকফাইয়ুর স্থানীয়রা জানিয়েছে, নিহত ওই সেনা কর্মকর্তার নাম হলো ক্যাপ্টেন সোয়ে হতেত অং।

------------------------------------------------------------------------
আরো পড়ুন : বরিস জনসনই হচ্ছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী
------------------------------------------------------------------------

আরাকান আর্মি মিয়েবন টাউনশিপে তং সেইন নদীতে গত ১৯ জুলাই মিয়ানমার নৌবাহিনীর দুটি জাহাজ লক্ষ্য করে রকেট হামলার কথা স্বীকার করেছে। তাদের দাবি, ওই রকেট হামলায় সেনাবাহিনীর একজন শীর্ষ কর্মকর্তাসহ প্রায় ১০ সেনাসদস্য নিহত হয়েছে। এসময় আরও অন্তত ২০ জন আহত হয়েছে বলেও জানিয়েছে তারা।

তবে ইরাবতী স্বাধীনভাবে এই দাবির সত্যতা নিশ্চিত করতে পারেনি। ইরাবতী জানিয়েছে, তারা ঘটনার সত্যতা নিশ্চিতে মিয়ানমার সেনাবাহিনীর মুখপাত্রের কাছে ফোন করেছিলেন। তবে কোনও জবাব পাননি।

উল্লেখ্য, গত কয়েক সপ্তাহের মধ্যে আরও দুইবার নৌবাহিনীর জলযান লক্ষ্য করে হামলা চালিয়েছে আরাকান আর্মি। গত সপ্তাহেই রাথেডং ও মিয়েবন টাউনশিপে নৌবাহিনীর জলযান লক্ষ্য হামলা করে আরাকান আর্মি। এছাড়া গত জুনে রাখাইনের রাজধানী সিত্তেয় নৌবাহিনীর একটি নৌকা লক্ষ্য করে চালানো হামলায় দুজন নিরাপত্তা কর্মকর্তা নিহত হয়।

আরো পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে বিজিপির ৯ সদস্য
ইসরায়েলের একাধিক সামরিক স্থাপনায় রকেট হামলা
ঈদেও থামেনি বিস্ফোরণ, কাঁপল টেকনাফ-সেন্ট মার্টিন সীমান্ত
বাংলাদেশে পালিয়ে এলেন ১৭৯ বিজিপি, দেখতে গিয়ে গুলিবিদ্ধ মেম্বার
X
Fresh