• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মুম্বাইয়ে ভবনে আগুন, ৮৪ জন উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ জুলাই ২০১৯, ২০:৩৬
ভারত, আগুন
ছবি: ভারতীয় সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল(এএনআই)

ভারতের মহারাষ্ট্রের মুম্বাই শহরের মহানগর টেলিফোন নিগাম লিমিটেড (এমটিএনএল) ভবনে আগুন লাগার পর ভবনটির একটি ব্যালকনিতে আটকে পড়া ৮৪ জনকে উদ্ধার করা হয়েছে।

এমটিএনএল নির্বাহী পরিচালক একে শ্রীবাস্তব দেশটির গণমাধ্যম ইন্ডিয়া টুডে-কে জানান, ব্যালকনিটিতে আটকে পড়া বেশিরভাগ মানুষকে স্থানীয় সময় সোমবার সন্ধ্যা ৬টার মধ্যে উদ্ধার করা হয়।

বিকেল ৩টায় মুম্বাইয়ের বান্দ্রায় অবস্থিত এই নয়তলা ভবনে আগুন লাগে। আগুন তৃতীয় ও চতুর্থ তলায় সীমাবদ্ধ ছিল। উদ্ধারকাজ চলাকালে আহত হওয়া এক উদ্ধারকর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গণমাধ্যমটি জানায়, আগুন লাগার খবর পাওয়ার পর একটি রোবট ভ্যান ও একটি অ্যাম্বুলেন্সসহ ১৪টি ফায়ার ইঞ্জিন এবং অন্যান্য সরঞ্জাম নিয়ে কমপক্ষে ১৭৫ জন উদ্ধারকর্মী ঘটনাস্থলে পৌঁছায়।

এক কর্মকর্তার বরাত দিয়ে গণমাধ্যমটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনে বল হয়, কর্মদিবস হওয়ায় অনেক মানুষ ভবনটির ভেতরে ছিলেন। তবে তাদের বেশির ভাগই ছিলেন এমটিএনএলের কর্মী।

প্রতিবেদনটিতে আরও বলা হয়, ক্রেনের সাহায্যে ৬ থেকে ৭ জন করে আটকে পড়া মানুষকে উদ্ধার করা হয়। একাধিক ছবি ও ভিডিওতে আটকে পড়া মানুষদেরকে সাহায্যের জন্য চিৎকার করতে শোনা যায়।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীর বনশ্রীতে আবাসিক ভবনে আগুন
টঙ্গীতে আগুনে পুড়ল খাদ্যপণ্যের ১২ গুদাম
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার থেকে ভোটগ্রহণ
শনিবার ঢাকা আসছেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কাত্রা
X
Fresh