logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

ইমরানের অভ্যর্থনায় ছিলেন না কোনও মার্কিন কর্মকর্তা

আন্তর্জাতিক ডেস্ক
|  ২২ জুলাই ২০১৯, ১৬:০৪ | আপডেট : ২২ জুলাই ২০১৯, ১৭:৫৫
ইমরান খান
ছবি: সংগৃহীত
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গতকাল তিনদিনের সফরে যুক্তরাষ্ট্র পৌঁছান। কিন্তু যুক্তরাষ্ট্র সফরের শুরুতেই বিড়ম্বনায় পড়েছেন ইমরান। এদিন তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানাতে হাজির ছিলেন না মার্কিন প্রশাসনের কোনও কর্মকর্তা।

bestelectronics
কোনও দেশের রাষ্ট্রপ্রধান যুক্তরাষ্ট্রে গেলে তাদের নিরাপত্তার ব্যবস্থা করে দেশটির জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসএ)। কিন্তু ইমরানের ক্ষেত্রে তেমন কিছুই দেখা যায়নি। গতকাল ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) তাদের টুইটার হ্যান্ডলে যে ভিডিও পোস্ট করেছে, সেখানে দেখা গেছে- ইমরানকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে গিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি এবং সেখানকার পাকিস্তান দূতাবাসের কয়েকজন কর্মী।

এনএসএ বা পাকিস্তান দূতাবাসের গাড়িতে নয় বরং টিকিট কেটে মেট্রো করে গন্তব্যে পৌঁছান ইমরান। খরচ বাঁচাতে পাকিস্তানের প্রধানমন্ত্রী কাতার এয়ারওয়েজের সাধারণ যাত্রীবাহী বিমানে যুক্তরাষ্ট্রে যান এবং সেখানে তিনি কোনও হোটেলে থাকছেন না। বরং পাকিস্তানের রাষ্ট্রদূত আসাদ মজিদ খানের বাড়িতে থাকবেন বলে ঠিক করেছেন।

যুক্তরাষ্ট্র সফরের শেষদিন আগামীকাল ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে ইমরানের। ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পর থেকে ইসলামাবাদ-ওয়াশিংটনের সম্পর্কের অবনতি হয়। সন্ত্রাস দমনে পাকিস্তান ব্যর্থ; এমনকি জঙ্গিদের মদদের অভিযোগে অনুদান কাঁটছাট করেছে ট্রাম্প প্রশাসন। ট্রাম্প অভিযোগ করেন, সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে পাকিস্তান তাদের ‘মিথ্যা বলেছে’।

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়