logo
  • ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

সেনাপ্রধানকে নিয়ে যুক্তরাষ্ট্রে ইমরান

আন্তর্জাতিক ডেস্ক
|  ২১ জুলাই ২০১৯, ১৩:০৭
ইমরান খান
ছবি: সংগৃহীত
পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে সঙ্গে নিয়ে শনিবার যুক্তরাষ্ট্র পৌঁছেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনদিনের ওই সফরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

পাকিস্তানের প্রভাবশালী দৈনিক দ্য ডন জানিয়েছে, যুক্তরাষ্ট্র সফরে ইমরানের সঙ্গে পাকিস্তানের চিফ অব দ্য আর্মি স্টাফ জেনারেল কামার জাভেদ বাজওয়া, ইন্টার-সার্ভিসেস ইন্টিলিজেন্স (আইএসআই)-র মহাপরিচালক ফয়েজ হামিদ এবং প্রধানমন্ত্রীর বাণিজ্য উপদেষ্টা আব্দুল রাজ্জাক দাউদ রয়েছেন।

এই প্রথমবারের মতো দুজন শীর্ষ জেনারেলকে নিয়ে হোয়াইট হাউজ যাচ্ছেন পাকিস্তানের কোনও প্রধানমন্ত্রী।

ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এক টুইট বার্তায় জানিয়েছে, যে মুহূর্তের জন্য সবাই অপেক্ষা করছে-তার অবসান হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমন্ত্রণে তিনদিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রে অবস্থানরত পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানিয়েছেন।

আগামীকাল সোমবার (২২ জুলাই) প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বৈঠক করবেন ইমরান খান। অন্যদিকে জেনারেল কামার জাভেদ বাজওয়া মার্কিন প্রতিরক্ষামন্ত্রী প্যাট্রিক এম. শানাহান, জয়েন্ট চিফস অব স্টাফের নতুন চেয়ারম্যান জেনারেল মার্ক মাইলি এবং পেন্টাগনের অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

পিটিআই শুক্রবার জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বৈঠকে আফগানিস্তান এবং দক্ষিণ এশিয়া অঞ্চলের শান্তি নিয়ে আলোচনা করবেন ইমরান।

এদিকে ইমরান আগেই জানিয়েছিলেন যে, তিনি এই সফরে যুক্তরাষ্ট্রে পাকিস্তানের রাষ্ট্রদূতের বাসায় থাকবেন ইমরান। এমনকি খরচ বাঁচাতে কাতার এয়ারওয়েজের একটি বাণিজ্যিক ফ্লাইটে করে যুক্তরাষ্ট্রে যান পাকিস্তানের প্রধানমন্ত্রী।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2