logo
  • ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

ভারতে বৃষ্টি থেকে বাঁচতে গাছতলায় আশ্রয়, বজ্রপাতে নিহত ৮ শিশু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ জুলাই ২০১৯, ১৫:৫০
ভারত বজ্রপাত শিশু নিহত
বজ্রপাত
হঠাৎ বৃষ্টি শুরু হওয়ায় বাড়ি পর্যন্ত যেতে পারেনি তারা। মুষলধারে বৃষ্টি থেকে শরীর বাঁচাতে সামনের একটি বড় গাছের নীচে দাঁড়িয়েছিল। কিন্তু সেই গাছই যে মরণফাঁদ হয়ে উঠবে তা জানা ছিল না শিশুদের।

bestelectronics
শুক্রবার ভারী বৃষ্টির মধ্যেই বাজের শব্দ শোনা যায় কয়েক বার। প্রকৃতির সেই বিদ্যুত্‍‌গর্জন যে নীরব ঘাতক হয়ে গ্রামবাসীদের জন্য বিষাদ বয়ে আনবে তা বৃষ্টি থামার আগ পর্যন্ত ভাবেনি কেউ। বৃষ্টি থামার পর গাছতলায় পাওয়া যায় আট শিশুর নিথর, নিষ্প্রাণ শরীর। প্রকৃতির এই নিষ্ঠুরতা বোবা করে দেয় পুরো গ্রামকে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানায়, বিহারের নওয়াদায় ধনাপুর গ্রামে শুক্রবার দুপুরে মর্মান্তিক এই ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে আরও ১০ শিশু।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, শুক্রবার দুপুরে ধনাপুর গ্রামের কয়েকজন শিশু স্থানীয় একটি মাঠে খেলছিল। সেসময় হঠাৎ করে ভারী বৃষ্টি শুরু হয়। মাথা বাঁচতে সবাই দৌড়ে গিয়ে আশ্রয় নেয় একটি গাছের নিচে।

কিছুক্ষণ পর একটি বাজ পড়ে ওই গাছের ওপর। এতেই মৃত্যু হয় ৮ শিশুর। এছাড়া আহত হয় আরও ১০ জন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

মর্মান্তিক এই ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। এছাড়া নিহতদের প্রত্যেক পরিবারকে ৪ লাখ রুপি করে আর্থিক সাহায্য দেয়ারও ঘোষণা দিয়েছেন তিনি। আহতদের চিকিত্সার খরচও রাজ্য সরকার বহন করবে।

ডি/

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়