logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

জাপানের অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগে নিহতের সংখ্যা বেড়ে ৩৩

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুলাই ২০১৯, ২২:২২
জাপান, অগ্নিসংযোগ
ছবি: জাপানের গণমাধ্যম এনএইচকে

জাপানের কিয়োটো অ্যানিমেশনের স্টুডিওটিতে অগ্নিসংযোগের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩ হয়েছে। এছাড়া আহত হয়েছেন ৩৬ জন।

দেশটির ফায়ার ডিপার্টমেন্টের কর্মকর্তাদের বরাত দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে স্থানীয় গণমাধ্যম এনএইচকে। স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় স্টুডিওটিতে আগুন ছড়িয়ে পড়ে।

দমকলকর্মীরা প্রায় পাঁচ ঘণ্টার চেষ্টায় এই আগুন নিয়ন্ত্রণে আনে। দেশটির ফায়ার ডিপার্টমেন্টের কর্মকর্তারা জানান, অগ্নিসংযোগের সময় ভবনটিতে প্রায় ৭০ জন ছিলেন।

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় ৪০ বছর বয়সী এক সন্দেহভাজন ব্যক্তিকে পুলিশের হেফাজতে নেয়া হয়েছে। অগ্নিসংযোগের আগে তাকে ভবনটির ভেতরে দাহ্য তরল পদার্থ ঢালতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, তাকে জাপানে ‘মর’ বলতে শুনেছেন। এই সন্দেহভাজন ব্যক্তিকে আটকের ফুটেজ পেয়েছে এনএইচকে। তাকে এখন পাশের এক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

স্টুডিওতে অগ্নিসংযোগের পরের পরিস্থিতি এখনও অস্পষ্ট। কিন্তু স্টুডিওটির প্রধান জানিয়েছেন, সম্প্রতি তিনি কিছু হুমকির ইমেইল পেয়েছেন।

কিয়োটো অ্যানিমেশনের প্রেসিডেন্ট হিদেয়াকি হাত্তা জানান, তাদের অফিস এবং সেলস ডিপার্টমেন্টগুলোতে পাঠানো ইমেইলগুলোতে তাদেরকে ‘মরতে’ বলা হয়েছে।

বিশ্বব্যাপী প্রশংসিত এই কোম্পানির কার্যক্রম ১৯৮১ সাল থেকে পরিচালিত হচ্ছে। ‘কে-ওন’ এবং ‘দ্য মেলানকলি অব হারুহি সুজুমিয়া’র মতো অসংখ্য জনপ্রিয় শো প্রডিউস করেছে কোম্পানিটি।

কে/এমকে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়