• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইরাকে রেস্টুরেন্টে সশস্ত্র হামলায় তুরস্কের কূটনীতিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ জুলাই ২০১৯, ০৬:২৬
তুরস্ক, ইরাক
ছবি: তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি

ইরাকের কুর্দি শাসিত অঞ্চলের রাজধানী আরবিলের এক রেস্টুরেন্টে বুধবার বিকেলে সশস্ত্র হামলায় তুরস্কের একজন কূটনীতিক নিহত হয়েছেন।

এই রেস্টুরেন্টের মালিকের বরাত দিয়ে তুরস্কের রাষ্ট্রীয় পরিচালিত সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি এক প্রতিবেদনে জানায়, হামলাকারীরা সাধারণ পোশাকধারী ছিলেন।

আরবিলের পুলিশ প্রধান আবদুলহালিক তালাত জানিয়েছেন, তাৎক্ষণিক ঘটনাটির তদন্ত শুরু হয়েছে এবং তদন্তে যে তথ্যগুলো বেরিয়ে আসবে, সেগুলো পরে জানানো হবে।

হামলার পর পালিয়ে যাওয়া হামলকারীদেরকে গ্রেপ্তার করতে এই রেস্টুরেন্ট থেকে অন্যান্য শহরের দিকে যাওয়া সব রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে।

নিরাপত্তা বাহিনীর সদস্যরা এরইমধ্যে রেস্টুরেন্টের সামনে অবস্থান নিয়েছে। এই কূটনীতিকের নিহতের বিষয়টি নিশ্চিত করেছে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ও।

মন্ত্রণালয়টির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, আরবিলে তুরস্কের কনস্যুলেট জেনারেলের এক কর্মকর্তা দুর্বৃত্তদের হামলায় শহিদ হয়েছেন।

এতে বলা হয়, আমাদের কনস্যুলেট কম্পাউন্ডের বাইরে তিনি হামলার শিকার হন। আমরা ইরাকি ও আঞ্চলিক কর্তৃপক্ষকে দ্রুত হামলাকারীকে গ্রেপ্তার করার অনুরোধ জানিয়েছে।

একাধিক কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে সংবাদ সংস্থাটি আরেক প্রতিবেদনে জানায়, ইরাকে নিহত হওয়া কূটনীতিকের মরদেহ তুরস্কে নিয়ে আসা হবে।

এই প্রতিবেদনে আরও জানানো হয়, হামলার পর তাকে আরবিল রিজগারি হসপিটালে নেয়া হয়। এখানে এরইমধ্যে তার ময়নাতদন্তের প্রক্রিয়া শেষ হয়ে গেছে।

তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলুর বরাত দিয়ে প্রতিবেদনটিতে বলা হয়, এই হামলায় জড়িত ছিলেন তিনি। এই তুর্কি কূটনীতিকের পাশের টেবিলে বসে থাকা দুই ইরাকি গুরুতর আহত হয়েছেন।

কে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরাক থেকে সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে রকেট হামলা
হামাস প্রধান হানিয়ার সঙ্গে এরদোয়ানের বৈঠক
হামলার বিষয়ে তুরস্ককে আগেই জানিয়েছিল ইরান : রয়টার্স
ইরানকে যে আহ্বান তুরস্কের
X
Fresh