• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতে জমি নিয়ে বিরোধে ৯ জনকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ জুলাই ২০১৯, ২১:৫১
ভারত জমি নিয়ে বিরোধ
সংগৃহীত ছবি

ভারতের উত্তরপ্রদেশে জমি নিয়ে বিরোধের জেরে নয়জনকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহতদের মধ্যে চারজন নারী। এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে দুজনকে আটক করেছে পুলিশ।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, উত্তরপ্রদেশের সোনভদ্র জেলার উভা গ্রামে এই ঘটনা ঘটে। দুই বছর আগে ওই গ্রামটির প্রধান ৩৬ একর জমি কিনেছিলেন। জমিটি ছিল মূলত কৃষি জমি। বুধবার তিনি এবং তার সঙ্গীরা সেখানে যান জমিটি দখল করতে। এরপর গ্রামবাসীরা তাদের বাধা দিলে গ্রামপ্রধানের লোকেরা তাদের ওপর গুলি চালায়।

এ সম্পর্কে এক পুলিশ কর্মকর্তা জানান, উভা গ্রামের নির্জন এলাকা ঘোরাওয়ালে এই ঘটনাটি ঘটেছে। এক গ্রামপ্রধান ৯০ বিঘা (৩৬ একর) জমি কেনেন দুবছর আগে। আজ তিনি কিছু সঙ্গীকে নিয়ে ওই জমির দখল নিতে যান। স্থানীয় গ্রামবাসীরা তাকে বাধা দেন। এর ফলে ওরা (গ্রাম প্রধানের লোকেরা) গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে নয়জন গ্রামবাসী নিহত হন। এদের মধ্যে চারজন নারী।

পরিস্থিতি এখন স্বাভাবিক আছে বলে জানিয়েছে পুলিশ। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই মর্মান্তিক ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করেছেন। একইসঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় নির্দেশ দেন তিনি।

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
X
Fresh