logo
  • ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

ভারতে গরু মারা যাওয়ায় ৮ সরকারি কর্মকর্তা বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুলাই ২০১৯, ১৮:১৫
ভারত, আদিত্যনাথ
ছবি: ভারতের গণমাধ্যম নিউজ 18

ভারতের উত্তরপ্রদেশের প্রয়াগরাজে ৩৫টি গরু মারা যাওয়ায় ৮ সরকারি কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। সোমবার প্রকাশিত প্রতিবেদনে ভারতীয় গণমাধ্যম নিউজ 18 এবং ইন্ডিয়া টুডে এই তথ্য নিশ্চিত করে।

এসব সরকারি কর্মকর্তার বিরুদ্ধে গরুগুলোর চিকিৎসায় গাফিলতির অভিযোগে গোবধ নিবারণ অধিনিয়ম আইনে এই পদক্ষেপ নেন রাজ্যটির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, ভবিষ্যতে এরকম গাফিলতি বরদাস্ত করা হবে না।

প্রয়াগরাজ শেল্টার হোমে গত ১২ জুলাই একের পর এক ৩৫টি গরুর মৃত্যু হয়। এই ঘটনায় মুখ্যমন্ত্রীর নির্দেশে তাৎক্ষণিক ব্লক ডেভেলপমেন্ট অফিসার, গ্রাম পঞ্চায়েত অফিসার, ডেপুটি চিফ ভেটনারি অফিসার এবং অন্য দুই কর্মকর্তাকে বরখাস্ত করা হয়।

এছাড়া মির্জাপুর জেলার প্রধান পশু চিকিৎসক ডা. একে সিং, নগর পালিকা এক্সিকিউটিভ অফিসার মুকেশ কুমার এবং মিউনিসিপালিটি সিটি ইঞ্জিনিয়ার রামজি উপাধ্যায়কেও বরখাস্তের নির্দেশ দেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

বরখাস্তের নির্দেশ শোনানোর আগে এক ভিডিও কনফারেন্সে গরুদের দেখভালে গাফিলতির অভিযোগ তুলে এই কর্মকর্তাদের তিরস্কার করেন যোগী আদিত্যনাথ। পাশাপাশি ভবিষ্যতে এই ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় সেই হুঁশিয়ারি দেন তিনি।

এছাড়া গরু মৃত্যুর ঘটনায় পশুদের শেল্টার হোমগুলো দেখভাল না করার অভিযোগে শোকজ করা হয়েছে জেলা ম্যাজিস্ট্রেটসহ তিন কর্মকর্তাকে।

কে/এমকে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়