• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের শ্রমমন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জুলাই ২০১৯, ২১:৪৩
ডোনাল্ড ট্রাম্প, অ্যালেক্স অ্যাকস্টা
ছবি: যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন

যুক্তরাষ্ট্রের শ্রমমন্ত্রী অ্যালেক্স অ্যাকস্টা পদত্যাগ করেছেন। দেশটির গণমাধ্যম সিএনএনে প্রকাশিত এক প্রতিবেদনে বিষয়টি জানানো হয়েছে।

ধনকুবের জেফরি এপস্টেইনের বিরুদ্ধে ২০০৮ সালে দায়ের হওয়া এক মামলায় তার সঙ্গে অ্যাকস্টার সমঝোতার বিষয়টি নিয়ে যখন তদন্ত শুরু হয়েছে, ঠিক তখনই এই পদত্যাগের ঘোষণাটি এলো।

আকস্টা ২০০৮ সালে মিয়ামিতে অ্যাটর্নির দায়িত্ব পালনকালে অপ্রাপ্ত বয়স্ক মেয়েদের সঙ্গে শারীরিক সম্পর্ক করায় এপস্টেইনকে ১৩ মাসের কারাদণ্ড দেন এক আদালত।

কিন্তু এই ধনকুবের অ্যাকস্টার সঙ্গে সমঝোতার মাধ্যমে কারাদণ্ড এড়াতে সক্ষম হন। গত বছরের নভেম্বর মাসে মিয়ামি হেরাল্ড নামের এক গণমাধ্যমে প্রকাশিত তদন্ত প্রতিবেদনে বিষয়টি উল্লেখ করা হয়।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়, আগামী শুক্রবার থেকে অ্যাকস্টার পদত্যাগ কার্যকর হবে। ট্রাম্প জানান, বর্তমান উপশ্রমমন্ত্রী প্যাট পিজেলা ভারপ্রাপ্ত হিসেবে শ্রমমন্ত্রীর পদে স্থলাভিষিক্ত হবেন।

হোয়াইট হাউসের লনে ট্রাম্প এই পদত্যাগের ঘোষণা দেয়ার সময় অ্যাকস্টা পাশেই ছিলেন। অ্যাকস্টা বলেন, আমি নিজেই আজ সকালে প্রেসিডেন্ট ফোন করে আমার পদত্যাগ করার বিষয়টি জানাই।

এসময় ট্রাম্প বলেন, তিনি (অ্যাকস্টা) একটি চমৎকার কাজ করেছেন। আরও অনেক উপায় ছিল। কিন্তু তিনি যে সিদ্ধান্ত নিয়েছেন, জনগণ তাতে খুশি হবে। তিনি প্রশাসনের সবার বন্ধু। আমরা তার অভাব বোধ করবো।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
ইরানের হামলার জবাব কীভাবে দেবে ইসরায়েল, জানাল যুক্তরাষ্ট্র
X
Fresh