গ্রিসে তীব্র ঝড়ে ছয়জন নিহত, জরুরি অবস্থা জারি

প্রকাশ | ১১ জুলাই ২০১৯, ১২:১০

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
গ্রিসে তীব্র ঝড়ে ছয়জন নিহত, জরুরি অবস্থা জারি

গ্রিসের উত্তরাঞ্চলে বয়ে যাওয়া তীব্র ঝড়ে অন্তত ছয়জন নিহত হয়েছেন। নিহতরা সবাই পর্যটক। এছাড়া এই ঝড়ে আরও অন্তত ৩০ জন আহত হওয়ার খবর নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

বিবিসি এক প্রতিবেদনে জানায়, বুধবার গ্রিসের থেসালোনিকি শহরের কাছে হালকিদিকিতে তীব্র ঝড় ও ভারী বৃষ্টিপাত হয়। এসময় শিলাবৃষ্টিও হয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ। আর এতেই ছয়জন নিহত হন।

ঝড়ে নিহতদের মধ্যে দুজন চেক নাগরিক আছেন। থাকার জায়গা উড়ে যাওয়ায় নিহত হন তারা। চেক প্রজাতন্ত্র ছাড়াও দুজন রোমানিয়ান এবং দুজন রাশিয়ান নাগরিক নিহত হয়েছেন।

ইতোমধ্যে ওই অঞ্চলটিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। উদ্ধারকাজে নিয়োজিত আছেন একশোরও বেশি কর্মী। গ্রিসের উত্তরাঞ্চলের সিভিল প্রোটেকশন বিভাগের প্রধান চারালাম্বস স্টেরিয়াদিস এটাকে একটি ‘নজিরবিহীন ঘটনা’ হিসেবে উল্লেখ করেছেন।

গত দুদিন ধরে গ্রিসে তীব্র গরম পড়েছিল। এসময় দেশটির তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস। এরপরই সেখানে ঝড় হয়। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবি থেকে দেখা গেছে, ঝড়ে গাছ উপড়ে পড়েছে, গাড়ি উল্টে গেছে এবং অনেক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, ঝড়টি ২০ মিনিটের মতো স্থায়ী ছিল। অঞ্চলটির হাসপাতালের এক চিকিৎসক বলেন, আমার দীর্ঘ ২৫ বছরের কর্মজীবনে আমি এই প্রথম এমন পরিস্থিতির মধ্য দিয়ে গেছি।

ডি/