ভারতে গরুকে ধাক্কা দেয়ায় ট্রেনের চালককে মারধর গোরক্ষকদের

প্রকাশ | ০৯ জুলাই ২০১৯, ২২:০৫ | আপডেট: ০৯ জুলাই ২০১৯, ২২:৩৬

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি: ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া

ভারতের গুজরাটে এক ট্রেন একটি গরুকে ধাক্কা দেয়ায় ট্রেনের চালককে বেধড়ক মারধর করেছেন গোরক্ষকরা।

শনিবার সিধপুর ও মেহসানায় গোয়ালিয়র-অহমেদাবাদ সুপারফাস্ট ট্রেনের চালক জিএ ঝালা এই মারধরের শিকার হন বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

মেহসানা গভর্নমেন্ট রেলওয়ে পুলিশের কাছে করা অভিযোগে বলা হয়, শনিবার সকাল সোয়া ১১টার দিকে সিধপুরের কাছাকাছি গরুটি হঠাৎ ট্রেনের সামনে চলে আসে।

এতে বলা হয়, স্টেশন মাস্টার লাল সিগন্যাল দেখালেও থামানো হয়নি ট্রেনটি। পরে গরুটির মরদেহ ইঞ্জিন থেকে সরানোর জন্য রেলের কর্মীদের সঙ্গে যোগাযোগ করেন ঝালা।

আরও বলা হয়, এসময় বিপিনসিং রাজপুত নামের এক যাত্রী ঝালাকে প্রশ্ন করেন, আপনি কি অন্ধ? নিজেকে গোরক্ষক বলে দাবি করে তিনি ঝালাকে মারতে থাকেন।

অভিযোগে বলা হয়, কয়েক মিনিটের মধ্যে তার সঙ্গে যোগ দেন আরও ১৫০ গোরক্ষক। এরপর ওয়াকিটকিতে রেল পুলিশকে ফোন করে বিষয়টি জানান ঝালা।

এতে বলা হয়, গরুটির মরদেহ যাতে শ্রদ্ধার সঙ্গে সরানো হয়, সেই দাবি করেন গোরক্ষকরা। এজন্য ট্রেনটির যাত্রীদের অনিরাপদ জায়গায় অনেক ক্ষণ দাঁড়িয়ে থাকতে হয়।

অভিযোগ অনুসারে, এরপর কামলি ও উঞ্ঝা স্টেশনে ঝালাকে হেনস্থা করেন রাজপুত। মেহসানায় পৌঁছে ঝালা পুলিশের সাহায্য চাইলে তাকে হুমকি দেন তিনি। পরে রাজপুতকে আটক করে পুলিশ।

কে/ডি