• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্র সফরে অর্থ বাঁচাতে রাষ্ট্রদূতের বাসায় থাকবেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ জুলাই ২০১৯, ১৫:৪৪
ইমরান খান
ছবি: সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তিনি তার যুক্তরাষ্ট্র সফরে খরচ বাঁচাতে দেশটিতে পাকিস্তান রাষ্ট্রদূতের বাসভবনে থাকবেন। আগামী ২১ জুলাই তিনদিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্র যাচ্ছেন ইমরান খান।

পাকিস্তানি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, রাষ্ট্রদূত আসাদ মজিদ খানের বাসভবনে থাকলে খরচ তুলনামূলকভাবে হবে। তবে মার্কিন সিক্রেট সার্ভিস বা শহর প্রশাসন ইমরানের এমন আইডিয়া ‘খুব ভালোভাবে’ নেয়নি।

যখন কোনও দেশের রাষ্ট্রপ্রধান বা গুরুত্বপূর্ণ ব্যক্তি যুক্তরাষ্ট্র সফরে যায় তখন তাদের নিরাপত্তার দায়িত্বে থাকে মার্কিন সিক্রেট সার্ভিস। একইসময় ওয়াশিংটনের ট্র্যাফিক যাতে অব্যাহত থাকে তা নিশ্চিত করে শহর প্রশাসন।

প্রতি বছর বহু দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী ওয়াশিংটন সফর করেন। এসময় মার্কিন কেন্দ্রীয় সরকার শহর কর্তৃপক্ষের সমন্বয় করে কাজ করে যাতে রাজধানীবাসীর স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত না হয়।

পাকিস্তানের রাষ্ট্রদূতের বাসা ওয়াশিংটনের কূটনীতিক পাড়া অবস্থিত। সেখানে ও এর আশেপাশে ভারত, ‍তুরস্ক ও জাপানসহ প্রায় এক ডজন দেশের দূতাবাস রয়েছে।

ওয়াশিংটন সফরে থাকাকালে একজন রাষ্ট্রপ্রধান মার্কিন কর্মকর্তা, আইনপ্রণেতা, গণমাধ্যম ও থিঙ্কট্যাংকের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। তবে যেহেতু রাষ্ট্রদূতের বাসভবন খুব একটা বড় নয়। তাই পাকিস্তান দূতাবাসেই অতিথিদের সঙ্গে বৈঠক করতে হবে ইমরানকে। সেক্ষেত্রে ব্যস্ত সময়ে ওয়াশিংটনের রাস্তায় যাতায়াত করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

এসময় তাকে বিভিন্ন দেশের দূতাবাস এমনকি মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সরকারি বাসভবনের সামনে দিয়েও যেতে হবে বলে জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
পাকিস্তানে রোজার মাসে ছিনতাই-ডাকাতির ঘটনায় ১৯ মৃত্যু
X
Fresh