logo
  • ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৪ জন, আক্রান্ত ২৪৮৭ জন, সুস্থ হয়েছেন ১৭৬৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

মাদরাসা মানেই জঙ্গি শিবির নয়: মমতা

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৬ জুলাই ২০১৯, ০৩:৫১
মমতা ব্যানার্জি
ছবি: সংগৃহীত
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, মাদরাসা মানেই জঙ্গি শিবির তা বলা যায় না। বরং কেন্দ্রের পক্ষ থেকে যে মন্তব্য করা হয়েছে তা বিভ্রান্তিকর, অসত্য এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেও তিনি অভিযোগ করেছেন।

শুক্রবার বিধানসভায় মুখ্যমন্ত্রী বলেন, এ বিষয়ে সংসদে প্রশ্ন উঠেছিল। গত ২৮ জুন তার জবাব কেন্দ্র আমাদের থেকে জানতে চেয়েছিল। আমরা জানিয়েছি, প্রশ্নই ওঠে না। কিন্তু আমাদের জবাব না দিয়ে কেন্দ্র নিজেদের মতো করে জবাব দিয়েছে।

মমতার ভাষায়, এই ধরনের ঘটনা প্রায়ই হচ্ছে। আমাদের বক্তব্য জানিয়ে তারা নিজেদের মতো করে যা ইচ্ছে বলছে। এটা ঠিক না।

যদিও রাজ্য সরকার কেন্দ্রকে ঠিক কী জবাব দিয়েছিল তা বলেননি মমতা। তবে তিনি বলেন,

যদিও রাজ্য সরকার কেন্দ্রকে ঠিক কী জবাব দিয়েছিল তা এ দিন বিধানসভায় জানাতে চাননি মুখ্যমন্ত্রী। তবে তিনি বলেন, যারা সমাজ বিরোধী, তাদের কোনও ধর্মের সঙ্গে মিলিয়ে দেখা ঠিক নয়। মাদরাসা মানেই টেররিস্ট হাব তা বলা যায় না।

মুখ্যমন্ত্রী মমতা আরও বলেন, ধর্মের ভিত্তিতে একজন আরেকজনকে সন্ত্রাসবাদী বলছে, এটা এভাবে বলা যায় না। যদি কোথাও কোনও ঘটনা ঘটে তা হলে কেন্দ্র আমাদের জানাক। আইন সবার জন্য এক। কেউ দোষ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কিন্তু ধর্মের নামে ভেদাভেদ করা ঠিক না।

উল্লেখ্য, কয়েকদিন আগে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষণ রেড্ডি কয়েক দিন আগে বলেছিলেন, পশ্চিমবঙ্গের একাংশ মাদ্রাসা জঙ্গি কার্যকলাপের আঁতুড়ঘর হয়ে উঠেছে। পশ্চিমবঙ্গে বিজেপির দুই এমপি’র এক প্রশ্নের জবাবে তিনি ওই মন্তব্য করেন।

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৫৭৬০০ ১৪৮৩৭০ ৩৩৯৯
বিশ্ব ১৯৮১৭৫৭৪ ১২৭২৯৮৯৬ ৭২৯৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়