• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হুমকি মোকাবিলায় ইরানের পাশে থাকার প্রতিশ্রুতি সিরিয়ার

আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ জুলাই ২০১৯, ১২:২৮
বাশার আল-আসাদ
ছবি: সংগৃহীত

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, আন্তর্জাতিক আইন লঙ্ঘনকারী যেকোনো হুমকির মোকাবিলায় ইরানের পাশে থাকবে তার দেশ। গতকাল মঙ্গলবার দামেস্ক সফররত ইরানের পররাষ্ট্রমন্ত্রীর রাজনীতি বিষয়ক বিশেষ সহকারী আলী আসগার খাজি’র সঙ্গে এক বৈঠকে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে ওই বৈঠকে ইরানের পরমাণু সমঝোতা থেকে যু্ক্তরাষ্ট্রের বেরিয়ে যাওয়া এবং মধ্যপ্রাচ্যে চলমান উত্তেজনা সম্পর্কে সিরিয়ার প্রেসিডেন্টকে অবহিত করেন আলী আসগার খাজি। তিনি তেহরান-দামেস্কের ঘনিষ্ঠ সম্পর্কের প্রতি ইঙ্গিত করে বলেন, সিরিয়া থেকে সন্ত্রাসবাদের মূলোৎপাটন এবং দেশটির পুনর্গঠন প্রক্রিয়ার শেষ পর্যন্ত দেশটিকে পৃষ্ঠপোষকতা দিয়ে যাবে ইরান।

এসময় প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেন, আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ইরানের ওপর সৃষ্টি করা যেকোনো চাপ ও হুমকি প্রতিহত করার কাজে তেহরানের পাশে থাকবে দামেস্ক। এসময় দুইপক্ষ সিরিয়ার ইদলিব থেকে সন্ত্রাসীদের বিতাড়নের উপায় নিয়েও মতবিনিময় করেন।

সিরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে ইরানি প্রতিনিধিদলের বৈঠকে সিরিয়া বিষয়ক পরবর্তী আস্তানা সম্মেলন এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। বৈঠকে সিরিয়ার প্রেসিডেন্টের রাজনৈতিক ও গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা বাসিনা শা’বান, উপ-পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মিকদাদ এবং সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিষয়ক মহাপরিচালক শফিক দাইয়্যুব উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরিয়ায় বিমান হামলায় ইরানের কমান্ডারসহ নিহত ১৩
একদিনে ৭ জনের শিরশ্ছেদ করল সৌদি 
বলিউড নির্মাতাদের নিয়ে ইমরান হাশমির বিস্ফোরক মন্তব্য
ইরানে কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের বশির
X
Fresh