• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সিরিয়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় শিশুসহ নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

  ০২ জুলাই ২০১৯, ১৫:৪৮
ইসরায়েল মিসাইল হামলা
ছবি: সংগৃহীত

সিরিয়ার হোমস প্রদেশ ও রাজধানী দামেস্কের উপকণ্ঠে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় এক শিশুসহ অন্তত চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা এ খবর দিয়েছে।

সানা বলছে, ক্ষেপণাস্ত্র হামলায় চারজন মারা গেছে। তবে বহু মানুষ আহত হয়েছে বলে জানিয়েছে তারা। সিরিয়ার বিমান প্রতিরক্ষা বিভাগ জানিয়েছে, তারা গতকাল সোমবার রাতে লেবাননের আকাশসীমা থেকে ইসরায়েলের তিনটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে। ভূপাতিত ক্ষেপণাস্ত্রের কিছু অংশ সিরিয়ার ভেতরেও পড়েছে।

সামরিক সূত্রের বরাত দিয়ে সানা জানিয়েছে, হোমস ও রাজধানী দামেস্কের উপকণ্ঠে সামরিক স্থাপনা লক্ষ্য করে ইসরায়েল ওই হামলা চালায়। ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস দাবি করেছে, সিরিয়ার একটি সামরিক বিমানঘাঁটির গবেষণা কেন্দ্র লক্ষ্য ইসরায়েল ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। ক্ষেপণাস্ত্র হামলা পর ইসরায়েলি জঙ্গিবিমান লেবাননের আকাশসীমা থেকে গুলি চালায়।

গত কয়েক বছর ধরে মাঝেমধ্যেই সিরিয়ার ওপর বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে ইসরায়েল। বিশেষজ্ঞরা বলছেন, সিরিয়ায় তৎপর উগ্র সন্ত্রাসীদের পতন ঠেকানোর লক্ষ্যে ইসরায়েল এসব হামলা চালায়। শুরু থেকেই ইসরায়েল সন্ত্রাসীদের সমর্থন দিয়ে আসছে।

এর আগে গত ১২ জুন সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। তবে কয়েকটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করে সিরিয়ার সেনাবাহিনী।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭
X
Fresh