logo
  • ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

টেক্সাস বিমানবন্দরে ১০ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক
|  ০১ জুলাই ২০১৯, ১৪:৪১ | আপডেট : ০১ জুলাই ২০১৯, ১৪:৪৬
বিমান বিধ্বস্ত
ছবি: সংগৃহীত
যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি বিমানবন্দরের হ্যাঙ্গারে ছোট একটি বিমান বিধ্বস্ত হয়ে আরোহী ১০ জন নিহত হয়েছে। এডিসন বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পর টুইন-ইঞ্জিন বিচক্রাফট বিই-৩৫০ কিং এয়ার মডেলের ওই বিমানটি বিধ্বস্ত হয়। খবর বিবিসির।

দমকল বাহিনীর একজন কর্মকর্তা বলেছেন, আগুন লেগে যাওয়ার আগে বিমানটি হ্যাঙ্গারের সঙ্গে ধাক্কা খায়।

বিমানবন্দরের উপ-পরিচালক ডারসি নিউজিল বলেছেন, ফ্লোরিডা উদ্দেশে ওই বিমানটি স্থানীয় সময় সকাল ৯টায় উড্ডয়ন করে। ডালাসের প্রায় ১০ মাইল দূরে অবস্থিত ওই বিমানবন্দরে দুর্ঘটনার পর পরই ঘটনাস্থলে পৌঁছায় জরুরি সার্ভিসের কর্মীরা। কিন্তু বিমান বিধ্বস্ত হয়ে আরোহী সবারই মৃত্যু হয়েছে।

নিহত ব্যক্তিদের পরিচয় এখনও প্রকাশ করেনি কর্তৃপক্ষ। তবে তাদের নিকটাত্মীয়দের খোঁজা হচ্ছে বলে জানিয়েছেন তারা। ডালাস কাউন্টির বিচারক ক্লে জেনকিন্স এক টুইট বার্তায় জানিয়েছেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং সংশ্লিষ্টরা আমাকে পরিস্থিতি সম্পর্কে অবহিত করেছে। এই ট্র্যাজেডিতে যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের জন্য প্রার্থনা করুন। এসব পরিবারকে তাদের কাছের মানুষদের মৃত্যুর খবর জানানোর জন্য কাজ করে যাচ্ছে কর্তৃপক্ষ।

দুর্ঘটনার পর ভিডিও ফুটেজে দেখা গেছে, হ্যাঙ্গার থেকে কালো ভারী ধোঁয়া আকাশে উঠে যাচ্ছে। তবে বিমানটি হ্যাঙ্গারে যখন ধাক্কা খায় তখন সেটির ভেতর কেউ ছিল না।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র গণমাধ্যম সিবিএসকে জানিয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে ওই বিমানটি বিধ্বস্ত হয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে এটি নিশ্চিত হওয়া যায়নি। এদিকে জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ড জানিয়েছে, তারা এ ঘটনার তদন্ত করছে।

এ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়