• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দুবাইয়ের শাসকের স্ত্রী প্রিন্সেস হাইয়া পালিয়ে গেছেন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জুন ২০১৯, ২৩:৩৭
আল-হুসেইন

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের শাসক শেখ মুহাম্মাদ বিন রাশিদ আল-মাখতুমের স্ত্রী প্রিন্সেস হাইয়া আল-হুসেইন বিপুল পরিমাণ অর্থ নিয়ে পালিয়ে গেছেন বলে আন্তর্জাতিক বিভিন্ন মিডিয়ায় খবর হয়েছে।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল জানায়, তিনি তিন কোটি ১০ লাখ ব্রিটিশ পাউন্ড নিয়ে জার্মানিতে চলে যান। সেখান থেকে তিনি থেকে তালাক চান এবং জার্মানিতে রাজনৈতিক আশ্রয়েরও আবেদন করেছেন এই প্রিন্সেস।

প্রিন্সেস হাইয়া আল-হুসেইন হলেন জর্দানের রাজা দ্বিতীয় আবদুল্লাহর বৈমাত্রেয় বোন।

৪৫ বছর বয়সী প্রিন্সেস হাইয়াকে দুবাই থেকে পালিয়ে যেতে দৃশ্যত সাহায্য করেছেন জার্মানির একজন কূটনীতিক। খবরে বলা হচ্ছে- তিনি যাওয়ার সময় তার সাত বছর বয়সী ছেলে যায়েদ ও ১১ বছর বয়সী মেয়ে আল-জালিলাকে সঙ্গে নিয়ে গেছেন। স্ত্রী পালিয়ে যাওয়ার ঘটনায় ইনস্টাগ্রামে ক্ষোভ জানিয়ে পোস্ট দিয়েছেন শেখ রাশিদ আল-মাখতুম।

খবরে দাবি করা হয়েছে, দুবাইয়ের শাসক ও সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট শেখ রাশিদ আল-মাখতুম তার স্ত্রীকে ফেরত দেয়ার অনুরোধ করলেও জার্মান সরকার তা প্রত্যাখ্যান করেছে। এ নিয়ে জার্মানি ও আরব আমিরাতের মধ্যে কূটনৈতিক টানাপড়েন দেখা দিয়েছে।

২০০৪ সালে পিন্সেস হাইয়ার সঙ্গে ২০০৪ সালে শেখ রাশিদ আল-মাখতুমের বিয়ে হয়। ১৫ বছর পর তার স্ত্রীর এভাবে পালিয়ে যাওয়া দুবাইয়ের শাসকের জন্য বড় বিপর্যয় হিসেবে দেখা হচ্ছে।

এর আগে, গত বছর তার অন্য স্ত্রীর মেয়ে ৩৩ বছর বয়সী প্রিন্সেস লাতিফা বিনতে মুহাম্মাদ মাখতুম দেশ থেকে পালিয়ে যাওয়ার সময় ভারতীয় উপকূলে ধরা পড়েন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh