• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফ্রান্সের মসজিদে বন্দুকধারীর হামলায় গুরুতর আহত ২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ জুন ২০১৯, ১৪:০৩
ফ্রান্স মসজিদে হামলা
ফ্রান্সের সেই মসজিদ

ফ্রান্সের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি মসজিদে বন্দুকধারীর হামলায় ২ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে একজন ইমাম এবং অন্যজন স্থানীয় এক ব্যক্তি। ফ্রান্সের সময় বৃহস্পতিবার বিকালে ওই মসজিদটিতে হামলা হয়।

তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি সাবাহ জানিয়েছে, হামলার পরপরই বন্দুকধারী জায়গাটি থেকে পালিয়ে যায়। এরপর তার মৃতদেহ উদ্ধার করা হয়। যদিও সে কিভাবে মারা গেছে তা এখনও জানা যায়নি।

মসজিদে হামলা সম্পর্কে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফি কাস্টানার বলেন, ঠিক কী উদ্দেশে বন্দুকধারী ওই মসজিদে হামলা চালিয়েছে তা স্পষ্ট নয়। তবে এরই মধ্যে দেশের সব ধর্মীয় স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আহত ইমাম রাচিদ এল জয়ের শরীর থেকে চারটি এবং তার সঙ্গে থাকা অন্য এক ব্যক্তির শরীর থেকে দুটি বুলেট বের করা হয়েছে। এরা গুরুতর আহত হলেও আশঙ্কামুক্ত বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হামলা সম্পর্কে স্থানীয় কর্তৃপক্ষের এক মুখপাত্র জানান, ইমাম রাচিদ এল জয় তার এক বন্ধুর সঙ্গে হাঁটতে হাঁটতে মসজিদের বাইরে আসছিলেন। তখন এক ব্যক্তি রাচিদের সঙ্গে ছবি তোলার আগ্রহ প্রকাশ করেন। ইমাম তাতে রাজি হন। এরপরই ইমাম এবং তার বন্ধুকে গুলি করে ওই ব্যক্তি।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চার হাজার ইমাম-মুয়াজ্জিনকে ঈদ সম্মানি দিলো ডিএনসিসি
জার্মান সেনাবাহিনীতে মুসলিমদের জন্য ইমাম
ফ্রান্স স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল অনুষ্ঠিত
মসজিদের ইমামের বেতনের টাকা আদায় নিয়ে সংঘর্ষ, আহত ৪
X
Fresh