logo
  • ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

ভারতে ২০০ কোটি রুপির বিয়েতে ৪ হাজার কেজি বর্জ্যের স্তুপ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ জুন ২০১৯, ১০:৪৩
ভারত গুপ্ত পরিবার বিয়ে
বর্জ্য
দক্ষিণ আফ্রিকায় বসবাসরত ভারতীয় ধনাঢ্য পরিবার গুপ্ত পরিবারের একটি বিয়ের অনুষ্ঠান গেছে কয়েকদিন আগে। সেই বিয়েতে খরচ করা হয়েছে ২০০ কোটি রুপিরও বেশি। তবে এর চেয়ে বেশি আলোচনা হচ্ছে অনুষ্ঠানের পর জমা বর্জ্য নিয়ে।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, ওই বিয়েতে ৪ হাজার কেজি বর্জ্য উৎপন্ন হয় যা নিয়ে রীতিমতো হইচই শুরু হয়েছে। অবশ্য গুপ্ত পরিবার এই বর্জ্য পরিষ্কারের জন্য শহর কর্তৃপক্ষকে ৫৪ হাজার রুপি দিয়েছে।

গুপ্ত পরিবারের বিয়েটি হয় তাদের পুরনো বাসস্থান উত্তরাখণ্ডের অউলি এলাকায়। এতে ভারতের খ্যাতিমান অনেক ব্যক্তি যোগ দেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা, বলিউড স্টার ক্যাটরিনা কাইফ এবং ইয়োগা গুরু বাবা রামদেব।

বিয়ের জন্য উত্তরাখণ্ডের প্রায় সব হোটেল এবং রিসোর্ট বুক করা হয় এবং ফুল আনা হয় সুইজারল্যান্ড থেকে। কিন্তু এতো জাঁকজমকপূর্ণ এই বিয়েতে বর্জ্যের বিশাল স্তুপ জমা হয়।

অউলি শহর কর্তৃপক্ষ জানিয়েছে, বর্জ্য পরিষ্কারে ২০ জন লোক নিয়োগ করেছে তারা। এদিকে এই বর্জ্যের কারণে পরিবেশের কী ধরনের ক্ষতি হয়েছে সে বিষয়ে আগামী ৭ জুলাইয়ের মধ্যে একটি প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়