ইরানের দিকে একটি গুলি ছোড়ারও সাহস নেই যুক্তরাষ্ট্রের: আইআরজিসি

প্রকাশ | ২৮ জুন ২০১৯, ০৯:০৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র উপ-প্রধান রিয়ার অ্যাডমিরাল আলী ফাদাভি

যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ইরানের দিকে একটি গুলি চালানোরও সাহস রাখে না বলে মন্তব্য করেছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র উপ-প্রধান রিয়ার অ্যাডমিরাল আলী ফাদাভি। ইরানের সামরিক শক্তি ও দৃঢ়তার কারণেই তারা ইরানে হামলার সাহস করে না বলে তিনি মন্তব্য করেন।

পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, বৃহস্পতিবার ইরানের মধ্যাঞ্চলীয় ইয়াযদ প্রদেশে এক অনুষ্ঠানে ফাদাভি এসব কথা বলেন। আলী ফাদাভি বলেন, শত্রুরা ইরানের বিরুদ্ধে সব ধরণের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। ইরানের ওপর ইরাকের তৎকালীন সাদ্দাম সরকারের চাপিয়ে দেয়া যুদ্ধের পর ৩০ বছর পেরিয়ে গেছে। কিন্তু এখনও হুমকির অবসান ঘটেনি।

ইরানের ইসলামি বিপ্লবের পেছনে শহীদদের রক্তের ভূমিকার প্রতি ইঙ্গিত করে আইআরজিসি উপ-প্রধান বলেন, ইসলামি বিপ্লবের পথে ইরানের আইআরজিসি'র ৪০ হাজার এবং স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজের এক লাখ সদস্য শহীদ হয়েছে।

আইআরজিসি এর আগেও বলেছে, ইরানের দিকে একটি গুলি ছোড়া হলে গোটা মধ্যপ্রাচ্য আগুনে জ্বলবে এবং সেই আগুনে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা পুড়ে শেষ হয়ে যাবে। ইরানের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার সহযোগীরা নানা ধরনের হুমকি অব্যাহত রাখায় আইআরজিসি'র পক্ষ থেকেও পাল্টা বক্তব্য দেয়া হচ্ছে।

ডি/এমকে