• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইরানের দিকে একটি গুলি ছোড়ারও সাহস নেই যুক্তরাষ্ট্রের: আইআরজিসি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ জুন ২০১৯, ০৯:০৯
ইরান যুক্তরাষ্ট্র আইআরজিসি
ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র উপ-প্রধান রিয়ার অ্যাডমিরাল আলী ফাদাভি

যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ইরানের দিকে একটি গুলি চালানোরও সাহস রাখে না বলে মন্তব্য করেছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র উপ-প্রধান রিয়ার অ্যাডমিরাল আলী ফাদাভি। ইরানের সামরিক শক্তি ও দৃঢ়তার কারণেই তারা ইরানে হামলার সাহস করে না বলে তিনি মন্তব্য করেন।

পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, বৃহস্পতিবার ইরানের মধ্যাঞ্চলীয় ইয়াযদ প্রদেশে এক অনুষ্ঠানে ফাদাভি এসব কথা বলেন। আলী ফাদাভি বলেন, শত্রুরা ইরানের বিরুদ্ধে সব ধরণের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। ইরানের ওপর ইরাকের তৎকালীন সাদ্দাম সরকারের চাপিয়ে দেয়া যুদ্ধের পর ৩০ বছর পেরিয়ে গেছে। কিন্তু এখনও হুমকির অবসান ঘটেনি।

ইরানের ইসলামি বিপ্লবের পেছনে শহীদদের রক্তের ভূমিকার প্রতি ইঙ্গিত করে আইআরজিসি উপ-প্রধান বলেন, ইসলামি বিপ্লবের পথে ইরানের আইআরজিসি'র ৪০ হাজার এবং স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজের এক লাখ সদস্য শহীদ হয়েছে।

আইআরজিসি এর আগেও বলেছে, ইরানের দিকে একটি গুলি ছোড়া হলে গোটা মধ্যপ্রাচ্য আগুনে জ্বলবে এবং সেই আগুনে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা পুড়ে শেষ হয়ে যাবে। ইরানের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার সহযোগীরা নানা ধরনের হুমকি অব্যাহত রাখায় আইআরজিসি'র পক্ষ থেকেও পাল্টা বক্তব্য দেয়া হচ্ছে।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
সিরিয়ায় বিমান হামলায় ইরানের কমান্ডারসহ নিহত ১৩
X
Fresh