logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

আমি এই ছবিকে ঘৃণা করি: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ জুন ২০১৯, ২৩:২১ | আপডেট : ২৭ জুন ২০১৯, ২৩:২৯
ভ্যালেরিয়া - rtvonline
ছবি: যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিবিএস নিউজ

যুক্তরাষ্ট্রের দক্ষিণপশ্চিম এবং মেক্সিকোর উত্তরাঞ্চল দিয়ে বয়ে যাওয়া রিও গ্র্যান্ডে নদীর তীরে পড়ে থাকা বাবা ও মেয়ের মৃতদেহের ছবিটিকে ঘৃণা করেন বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ছবিটিতে দেখা যায়, নদীটির তীরে অস্কার আলবার্তো মার্তিনেজ রামিরেজ এবং তার ২৩ মাস বয়সী মেয়ে ভ্যালেরিয়ার নিথর দেহ পড়ে আছে। শিশুটির পরনে লাল রঙের প্যান্ট আর পায়ে জুতা।

মেয়ের শরীরের ওপরের অংশ বাবার টি-শার্টের ভেতরে আটকানো যেনো হারিয়ে না যায়। বাবার টি-শার্টের ভেতর থেকেই তার কাঁধে ছোট্ট হাতটি রাখে শিশুটি। তবে দুজনের কেউই বাঁচতে পারেনি।

গণমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানায়, এই হৃদয়বিদারক ছবি তুলেছেন সাংবাদিক জুলিয়া লি ডাক। অনেকে বলছেন, ট্রাম্পের অভিবাসন নীতির নিষ্ঠুরতার প্রমাণ এই ছবি।

বুধবার ছবিটির বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি ছবিটিকে ঘৃণা করি। সঙ্গে সঙ্গেই রিপাবলিকান ট্রাম্প ডেমোক্র্যাটদের ঘাড়ে দোষ চাপান।

ডোনাল্ড ট্রাম্প বলেন, ডেমোক্র্যাটরা মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের বিরোধিতা করায় এই ধরনের ঘটনা ঘটেছে। এটিই অভিবাসীদেরকে যুক্তরাষ্ট্রের সীমান্তে ছুটে আসতে উৎসাহিত করছে।

এই বাবা-মেয়ের নিথর দেহের ছবি এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়ে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা ছবিটি শেয়ার দিয়ে নিজেদের মতামত জানাচ্ছে।

এর আগে তুরস্কের কাছাকাছি সিরিয়া থেকে আসা একদল আশ্রয় প্রত্যাশীর সঙ্গে নৌকাডুবিতে মারা যাওয়া আইলানের মৃতদেহ কাঁদায় সারা বিশ্বকে। তার নিথর দেহ ভেসে আসে সৈকতে।

কে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়