logo
  • ঢাকা শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬

কংগ্রেস সভাপতির পদে না থাকার সিদ্ধান্তে অনড় রাহুল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ জুন ২০১৯, ১২:৫১
কংগ্রেস সভাপতি পদ
রাহুল গান্ধী
কংগ্রেস সভাপতির পদে না থাকার সিদ্ধান্তে অটল রইলেন রাহুল গান্ধী। বুধবার কংগ্রেস সাংসদদের অনুরোধ সত্ত্বেও সিদ্ধান্ত বদলাননি তিনি। ফলে এবার বাধ্য হয়েই তার বিকল্প খুঁজতে হবে কংগ্রেসকে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, সোনিয়া গান্ধীর নেতৃত্বে একটি বৈঠকে রাহুল বলেন, এটা এ বিষয়ে আলোচনার জায়গা নয়। তবুও আপনারা অনুরোধ করেছেন, সেই প্রেক্ষিতে জানাই আমি কংগ্রেসের কার্যনির্বাহী কমিটিকে এ বিষয়ে আমার মত জানিয়ে দিয়েছি।

কংগ্রেস সাংসদরা তাকে জানান, কংগ্রেসকে নেতৃত্ব দেয়ার মতো আর কেউ নেই। এজন্য রাহুলের উচিত দলকে নেতৃত্ব দেয়া। এত অনুরোধেও অবশ্য রাহুলের মন গলেনি। জানিয়ে দিয়েছেন, পদ ছাড়ার ব্যাপারে তার সিদ্ধান্তেই তিনি অনড় থাকবেন।

লোকসভা নির্বাচনে বাজেভাবে পরাজয়ের পরপরই রাহুল তার পদ ছাড়ার ঘোষণা দেন। তারপর থেকে বার বার সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ সত্ত্বেও রাহুল জানিয়েছেন, তিনি আর সভাপতি পদে থাকতে রাজি নন।

নির্বাচনের ফলাফল প্রকাশের পর কংগ্রেসের ভরাডুবির শতভাগ দায় নিয়ে কংগ্রেস সভাপতির পদ ছাড়ার কথা জানান রাহুল। তিনি বলেন, ৫২ কংগ্রেস সাংসদ নিয়ে গঠিত কংগ্রেস কার্যনির্বাহী কমিটির প্রধান হিসেবে তিনি থাকতে চান না।

এরপর গত কয়েক সপ্তাহ ধরেই রাহুলকে বোঝানো হয়েছে। কংগ্রেসের বর্ষীয়ান নেতারা কেউই চান না রাহুল সরে যাক। যদিও এখনও পর্যন্ত বারবার অনুরোধ সত্ত্বেও নিজের সিদ্ধান্তে অনড় রয়েছেন রাহুল।

ডি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়