logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

মাহাথির মোহাম্মদ তিন বছরের মধ্যেই পদত্যাগ করবেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ জুন ২০১৯, ০৩:২৪ | আপডেট : ২৫ জুন ২০১৯, ০৩:৩৭
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ জানিয়েছেন, তিনি তিন বছরের মধ্যেই পদত্যাগ এবং আনোয়ার ইব্রাহিমের কাছে ক্ষমতা হস্তান্তর করবেন।

শনিবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান ন্যাশন্সের সম্মেলনে যোগদান উপলক্ষে দেশটিতে সফরকালে তিনি একথা জানান।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনবিসি’র সংবাদ উপস্থাপিকা তানভীর গিলের সঙ্গে কথোপকথনের সময় এক প্রশ্নের জবাবে মাহাথির বলেন, আমি পদত্যাগ এবং আনোয়ারকে আমার স্থলাভিষিক্ত করার প্রতিশ্রুতি দিয়েছিলাম।

এর আগে তিনি বলেন, মোট দেশীয় পণ্যে মালয়েশিয়ার ঋণ ৮০ শতাংশ থেকে ৫৪ শতাংশে নিয়ে আসতে তার সরকারের তিন বছর প্রয়োজন।

এসময় তাকে প্রশ্ন করা হয়, মালয়েশিয়া এই লক্ষ্যে না পৌঁছানো পর্যন্ত ৯৩ বছর বয়সী মাহাথির দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন কি?

এর জবাবে তিনি বলেন, না। আমার দায়িত্ব পালনের মেয়াদ তিন বছর অতিক্রম করবে। তিনি পদত্যাগের পরও মালয়েশিয়ার ঋণ কমানোর লক্ষ্যে কাজ করবেন বলে উল্লেখ করেন।

মাহাথির এর আগে ১৯৮১ থেকে ২০০৩ সাল পর্যন্ত মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। এই সময়ে তার নেতৃত্বাধীন রাজনৈতিক জোট বারিসান ন্যাশনাল ৬১ বছর দেশটিকে শাসন করেছে।

গত বছরের সাধারণ নির্বাচনে পরাজিত হয় এই জোট। আনোয়ার ১৯৯৩ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত মাহাথিরের সহকারী ছিলেন। তিনি বহিষ্কৃত হওয়ার পর বিরোধী দলীয় নেতা হিসেবে রাজনীতি শুরু করেন।

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়