• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ট্রাম্পের নতুন নিষেধাজ্ঞার দাবি এক ধরনের প্রচারণা: ইরান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জুন ২০১৯, ২২:৫৫
ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি

ইরানের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপের মার্কিন দাবি প্রচারণামূলক বলে উল্লেখ করেছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি। কারণ, ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের আর কোনও ক্ষেত্র নেই। এরই মধ্যে আমেরিকা ইরানের বিরুদ্ধে সব নিষেধাজ্ঞা আরোপ করেছে।

পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় ইরানের বিরুদ্ধে সোমবার থেকে নতুন নিষেধাজ্ঞা কার্যকরের যে ঘোষণা দিয়েছেন এর প্রতিক্রিয়ায় মুসাভি এসব কথা বলেন।

আব্বাস মুসাভি আইআরআইবি বার্তা সংস্থাকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ট্রাম্প সোমবার থেকে ইরানের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা কার্যকরের কথা বলে প্রচারণা ক্ষেত্রে সুবিধা পাওয়ার চেষ্টা করছেন।

তিনি আরও বলেন, মার্কিন সরকার এরই মধ্যে ইরানের বিভিন্ন কোম্পানি ও ব্যক্তির বিরুদ্ধেও নিষেধাজ্ঞা দিয়েছে। এর মাধ্যমে তারা ইরানের বিরুদ্ধে অর্থনৈতিক সন্ত্রাসবাদ ও অর্থনৈতিক লড়াই চালিয়ে যাচ্ছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, মার্কিনিরা দীর্ঘ ৪০ বছর ধরে ইরানকে নিষেধাজ্ঞার মধ্যে রেখেছে। তবে ইরান সব মার্কিন নিষেধাজ্ঞাই সাফল্যের সঙ্গে মোকাবেলা করতে পেরেছে।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
পেঁয়াজ রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞার পরও কমেছে দাম
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
X
Fresh