logo
  • ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

শ্রীলঙ্কায় জরুরি অবস্থার মেয়াদ বাড়লো আরও এক মাস

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৩ জুন ২০১৯, ১৬:০৮ | আপডেট : ২৩ জুন ২০১৯, ১৬:৫৪
শ্রীলঙ্কায় জরুরি অবস্থার মেয়াদ বাড়লো আরও এক মাস - Rtv Online
ছবি: সংগৃহীত
শ্রীলঙ্কায় ইস্টার সানডের সন্ত্রাসবাদী হামলায় ২৫৮ জনের মৃত্যুর পর এখনও আতঙ্ক কাটেনি। তাই সেখানে বলবৎ থাকা জরুরি অবস্থা আরও এক মাসের জন্য ‍বৃদ্ধি করেছেন দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। তিনি বলেছেন, এখনই দেশে আইনের কড়াকড়ি শিথিল করা সম্ভব নয়।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট বলেন, দেশের সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থেই জরুরি অবস্থার মেয়াদ তাকে বাড়াতে হয়েছে। জরুরি অবস্থায় সন্দেহভাজন যে কাউকে আটক ও গ্রেপ্তার করার ক্ষমতা পুলিশ ও নিরাপত্তা বাহিনীকে দেয়া আছে।

এদিকে শনিবারই জরুরি অবস্থার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু আবারও নতুন করে জরুরি অবস্থার মেয়াদ বাড়ালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট। এরই মধ্যে ইস্টার সানডের হামলায় জড়িত সন্দেহে শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে ১০ জন নারীও রয়েছে বলে জানিয়েছে শ্রীলঙ্কার কর্তৃপক্ষ।

এর আগে গত মে মাসে সিরিসেনা বলেছিলেন যে, শ্রীলঙ্কার পরিস্থিতি ৯৯ শতাংশ স্বাভাবিক হয়ে গেছে। গত ২২ জুন জরুরি অবস্থা তুলে নেয়া হবে বলেও জানিয়েছিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট। কিন্তু শনিবার আরও এক মাসের জন্য বাড়ানো হল জরুরি অবস্থার মেয়াদ।

উল্লেখ্য, ইস্টার সানডের দিন শ্রীলঙ্কার বেশ কয়েকটি হোটেল ও চার্চসহ আটটি স্থানে চালানো বোমা হামলায় ২৫৮ জন নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরও কয়েকশ’ মানুষ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়