• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভূপাতিত মার্কিন ড্রোনের ছবি প্রকাশ করলো ইরান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ জুন ২০১৯, ২৩:৩৫
মার্কিন চালকবিহীন বিমান আরকিউ-৪-এ’র ধ্বংসাবশেষের ছবি

ইরান আজ (শুক্রবার) প্রথমবারের মতো মার্কিন চালকবিহীন বিমান আরকিউ-৪-এ’র ধ্বংসাবশেষের ছবি প্রকাশ করেছে। গতকাল ইরানের আকাশসীমায় অনুপ্রবেশের পর ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি এটা ভূপাতিত করে।

পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, আইআরজিসি'র বিমান-মহাকাশ বাহিনী বা অ্যারোস্পেস ফোর্স আজ স্থানীয় সময় দুপুরে আরকিউ-৪এ'র ধ্বংসাবশেষের ছবি প্রকাশ করে। ড্রোনটি আন্তর্জাতিক পানিসীমার ওপর দিয়ে উড়ছিল বলে আমেরিকা দাবি করেছে।

ইরান এর আগে যে জিপিএস তথ্য প্রকাশ করেছে তাতে দেখা যায়, এই চালকবিহীন বিমানটি ইরানের উপকূলের আট মাইল দূর দিয়ে উড়ছিল। উপকূল থেকে ১২ নটিক্যাল মাইল পর্যন্ত ইরানের জলসীমা হিসেবে বিবেচিত হয়।

এদিকে, মার্কিন স্বার্থ দেখার দায়িত্বে নিযুক্ত সুইস রাষ্ট্রদূতকে আজ সকালে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছিল। তার কাছে দেয়া প্রতিবাদপত্রে ইরান জানিয়েছে যে, ইসলামি প্রজাতন্ত্র কোনও দেশের সঙ্গে যুদ্ধে জড়িত নয়। তবে আগ্রাসন চালালে ইরানি সশস্ত্র বাহিনী তার দাঁতভাঙা জবাব দেবে।

এ ছাড়া মার্কিন ড্রোনটি যে ইরানের আকাশসীমা দিয়ে উড়ছিল তার অকাট্য যুক্তি রয়েছে। ভূপাতিত আরকিউ-৪এ'র কোনও কোনও অংশ ইরানের পানিসীমা থেকেই উদ্ধার করা হয়েছে।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
X
Fresh