• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পশ্চিমবঙ্গের ভাটপাড়ায় সহিংসতায় নিহত ২, ১৪৪ ধারা জারি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ জুন ২০১৯, ১৯:২০
ছবি: ভারতের গণমাধ্যম আনন্দবাজার

ভারতের পশ্চিমবঙ্গের ভাটপাড়ায় সহিংসতায় বৃহস্পতিবার দুজন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। শহরটিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানায়, নিহতদের একজন হলেন ফুচকা বিক্রেতা রামবাবু সাউ (১৭) এবং অপরজন ধরমবীর সাউ (৩০) ।

দেশটির লোকসভা নির্বাচনের পর থেকে কলকাতা থেকে ৩০ কিলোমিটার দূরে অবস্থিত এবং ব্যারাকপুর লোকসভা আসনের অন্তর্গত শহরটিতে সহিংসতার ঘটনা ঘটছে।

স্থানীয়দের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, ঘটনাস্থলে বোমা বর্ষণের ও গুলি ছোড়ার শব্দ শোনা যায়। পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ার পাশাপাশি গুলি ছোঁড়ে বলেও জানা গেছে।

রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শহরটিতে ১৪৪ ধারা জারি করেছেন। র‌্যাপিড অ্যাকশন ফোর্সের (আরএএফ) পাশাপাশি একদল পুলিশ শহরটিতে মোতায়েন করা হয়েছে।

শহরের দোকান ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর শাটার নামানো দেখা যাচ্ছে। এদিকে সহিংসতার পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী রাজ্য সচিবালয়ে পুলিশের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করছেন।

এই হতাহতের জন্য মমতার দল অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসকে দায়ী করছেন ব্যারাকপুর লোকসভা আসন থেকে নির্বাচিত ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সংসদ সদস্য অর্জন সিং।

এদিন ভাটপাড়ার একটি নতুন পুলিশ স্টেশন উদ্বোধন করার কথা ছিল রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রর। তিনি পৌঁছানোর আগেই সহিংসতা শুরু হয়। মাঝপথ থেকে কলকাতায় ফিরে যায় তার গাড়িবহর।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
সমুদ্রের বেআইনি কার্যকলাপ রুখতে যৌথ উদ্যোগ ভারত ও ওমানের
বাতাসেই ভেঙে পড়ল সেতু
X
Fresh