• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রিত্বের জন্য শীর্ষ দুই প্রার্থী বাছাই করছে যুক্তরাজ্য

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ জুন ২০১৯, ১৩:৪৯
প্রধানমন্ত্রী - rtvonline
সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী নির্বাচনের দৌড়ে আজ শীর্ষ দুই প্রার্থী বাছাই করবেন ব্রিটেনের কনজারভেটিভ দলের সংসদ সদস্যরা। এই দুই প্রার্থীই শেষ ধাপে লড়াই করবেন।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, এখন পর্যন্ত চারজন প্রার্থী প্রতিযোগিতায় টিকে আছে। এখান থেকে গোপন ভোটের মাধ্যমে তিনজনকে বাছাই করা হবে। স্থানীয় সময় দুপুর ১টায় ফলাফল পাওয়া যাবে।

পরবর্তীতে আরও একটি ভোটের মাধ্যমে শীর্ষ দুজন বাছাই করা হবে। আর এ দুজন থেকে পরবর্তীতে একজনকে বেছে নেবেন দলের সদস্যরা। এর আগে বুধবারের তৃতীয় ধাপের নির্বাচনে ১৪২ ভোট নিয়ে শীর্ষস্থান দখল করেন বরিস জনসন।

বর্তমানে প্রতিযোগিতায় থাকা চারজনের মধ্যে বাকি তিনজন হলেন- জেরেমি হান্ট, মাইকেল গোভ এবং সাজিদ জাভিদ। বুধবার সন্ধ্যায় প্রতিযোগিতা থেকে ছিটকে পড়েন ররি স্টুয়ার্ট। তিনি পেয়েছিলেন মাত্র ২৭ ভোট।

কনজারভেটিভ দলের নেতা এবং প্রধানমন্ত্রী নির্বাচনের দৌড়ে বরিস জনসন থাকছেন তা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। কারণ, অন্যদের চেয়ে ভোটে অনেক এগিয়ে তিনি।

বরিস জনসনের পর বাকিদের মধ্যে ভালোই প্রতিযোগিতা হচ্ছে। তৃতীয় ধাপের নির্বাচনে ৫৪ ভোট নিয়ে জেরেমি হান্ট দ্বিতীয় এবং ৫১ ভোট নিয়ে মাইকেল গোভ তৃতীয় স্থান দখল করেন। অন্যদিকে ৩৮ ভোট নিয়ে চতুর্থ হন সাজিদ জাভিদ।

প্রসঙ্গত, প্রায় ১ লাখ ৬০ হাজার কনজারভেটিভ সদস্য তাদের পরবর্তী নেতা এবং প্রধানমন্ত্রী নির্বাচন করবেন। প্রক্রিয়াটি আগামী সপ্তাহ থেকে শুরু হবে।

ডি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
ইসরায়েলে ইরানের হামলা : প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
X
Fresh