• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জাদু দেখাতে গিয়ে নদীতে নিখোঁজ ভারতীয় জাদুকর

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ জুন ২০১৯, ১৫:৩৯
এভাবেই শিকলবন্দী অবস্থায় পানিতে নেমেছিলেন ভারতীয় জাদুকর - সংগৃহীত ছবি

জাদু দেখাতে গিয়ে নদীতে নিখোঁজ হয়েছেন ভারতীয় এক জাদুকর। তিনি মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। বিখ্যাত জাদুশিল্পী হ্যারি হুডিনির অনুকরণ করে ভারতের চঞ্চল লাহিড়ী হুগলি নদীতে ঝাঁপ দিয়েছিলেন।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, হাতে-পায়ে শিকল বাধা থাকলেও তিনি তা থেকে মুক্ত হয়ে নিরাপদে সাঁতার কেটে বেরিয়ে আসার কথা। কিন্তু নদীতে নামার পরে তাকে আর উঠতে দেখা যায়নি।

রোববার নদীর তীরে জাদু দেখতে আসা লোকজন পরবর্তীতে পুলিশে খবর দেন। এরপর তার সন্ধানে উদ্ধার অভিযান শুরু হয়। তার শরীরে আটকানো শিকলে অন্তত ছয়টি তালা দেয়া ছিল। এ সময় অন্তত দুটি নৌকা থেকে তার ওপর নজর রাখা হচ্ছিল। নদীর পাড়ে ও হাওড়া ব্রিজের ওপর দাঁড়িয়ে ছিলেন অসংখ্য মানুষ।

খবর পাওয়ার পর পুলিশ ও ডুবুরিদের একটি দল ওই এলাকায় তল্লাশি শুরু করে। কিন্তু রোববার বিকেল পর্যন্ত তার কোনও সন্ধান পাওয়া যায়নি। সংশ্লিষ্ট এক কর্মকর্তা হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, জাদুকর লাহিড়ীর মৃতদেহ না পাওয়া পর্যন্ত তাকে মৃত ঘোষণা করা যাবে না।

লাহিড়ীর ওই জাদু দেখানোর একজন প্রত্যক্ষদর্শী ছিলেন আলোকচিত্রী জয়ন্ত শাউ। তিনি বিবিসিকে বলেন, আমি তাকে জিজ্ঞেস করেছিলাম কেন জাদু দেখানোর জন্য তিনি জীবনের ঝুঁকি নিচ্ছেন। জবাবে লাহিড়ী হেসে বলেছিলেন, আমি যদি ঠিকভাবে করতে পারি, তাহলে এটা জাদু। আর যদি ভুল করি, তাহলে এটা একটা দুঃখজনক ঘটনায় পরিণত হবে।

জাদুকর বলেছিলেন, জাদুর স্বার্থে তিনি এই কৌশলটি করে দেখাতে চান। এর আগেও তিনি পানির নিচের ঝুঁকিপূর্ণ জাদু দেখিয়েছেন। বিশ বছর আগে একটি কাঁচের বাক্সের ভেতর ঢুকিয়ে এই নদীর তলদেশে তাকে পাঠিয়ে দেয়া হয়েছিল। তখন তিনি নিরাপদে নিজেকে মুক্ত করে আনতে পেরেছিলেন।

ডি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পূবালী ব্যাংকের ৮ কর্মকর্তাকে বদলি
শ্রীপুরে পুকুর থেকে নিখোঁজ কিশোরের মরদেহ উদ্ধার
নিখোঁজের ২০ বছর পর মা-বাবার কাছে ফিরলেন সন্তান 
মামার বিয়েতে গিয়ে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার 
X
Fresh