logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

বোমা হামলায় কেনিয়ায় ১০ পুলিশ ও সোমালিয়ায় আটজন নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুন ২০১৯, ১৯:৫৯
ফাইল ফটো (ফ্রান্সের রাষ্ট্রীয় পরিচালিত সংবাদ সংস্থা ফ্রান্স 24 থেকে নেয়া)

আলাদা দুটি বোমা হামলায় কেনিয়ায় ১০ পুলিশ কর্মকর্তা এবং সোমালিয়ায় আটজন নিহত হয়েছেন বলে জানিয়েছে একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম।

শনিবার সোমালিয়া সংলগ্ন কেনিয়ার সীমান্তবর্তী একটি রাস্তার পাশে রেখে যাওয়া বিস্ফোরক বিস্ফোরণে কমপক্ষে ১০ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।

ফ্রান্সের রাষ্ট্রীয় গণমাধ্যম ফ্রান্স 24 কেনিয়ার সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে এই ১০ পুলিশ কর্মকর্তার নিহতের বিষয়টি জানায়।

এদিকে সোমালিয়ার সংসদের কাছাকাছি একটি চেকপয়েন্টে গাড়িবোমা বিস্ফোরণে আটজন নিহত এবং ১৬ জন আহত হয়েছেন বলে জানিয়েছে একাধিক মেডিকেল ও পুলিশ সূত্র।

ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপির বরাত দিয়ে এই বিস্ফোরণ এবং হতাহতের খবর জানায় ভারতের সংবাদপত্র বিজনেস স্ট্যান্ডার্ড।

বেসরকারিভাবে সেবাদানকারী আমিন অ্যাম্বুলেন্স জানায়, এই বিস্ফোরণে আটজন নিহত ও ১৬ জন আহত হওয়ার বিষয়টি আমরা নিশ্চিত হতে পেরেছি।

যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স জানায়, সোমালি ইসলামিস্ট বিদ্রোহীরা এই দুই হামলার দায় স্বীকার করেছে। তারা শুক্রবার উত্তরপূর্ব কেনিয়ার ওয়াজির জেলা থেকে তিন পুলিশকে অপহরণ করে।

এছাড়া সোমালিয়ার রাজধানী মোগাদিসুর বিমানবন্দরের দিকে যাওয়ার একটি প্রধান সড়কে আরেকটি বিস্ফোরণের ঘটনা ঘটে। কিন্তু এই ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, কেনিয়ার সেনাবাহিনী ২০১১ সালে আল শাবাব জিহাদিদের কাছ থেকে সীমান্তবর্তী দক্ষিণ সোমালিয়ার কিছু অংশ দখল করে নেয়।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়