• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ওমান উপসাগরে হামলার অভিযোগ অস্বীকার করলো ইরান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি

  ১৪ জুন ২০১৯, ০৮:৪৭
সংগৃহীত ছবি

ওমান উপসাগরে তেলবাহী জাহাজে হামলায় ইরান দায়ী বলে অভিযোগ করেছে যুক্তরাষ্ট্র। আর এ অভিযোগ অস্বীকার করেছে তেহরান।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ওমান উপসাগরে হামলার জন্য ইরানকে দায়ী করেছেন। কিন্তু তেহরানের উচ্চ পর্যায়ের এক কর্মকর্তা বলেছেন, এই হামলার সঙ্গে ইরানের কোনও সংযোগ নেই।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে ইরানের সীমান্তবর্তী এলাকায় দুটি তেলবাহী জাহাজে হামলা হয়। নরওয়ের মেরিটাইম অথরিটির বরাতে জার্মানির গণমাধ্যম ডয়চে ভেলে জানায়, দেশটির মালিকানাধীন ‘ফ্রন্ট আলতেয়ার’ জাহাজে ‘হামলার’ পর তিনটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

এই বিষয়ে ইরানের সরকারি সংবাদ ইরনা জানায়, স্থানীয় সময় সকাল আটটা ৫০ মিনিটে দক্ষিণ ইরানের ২২ নটিক্যাল মাইল দূরে ফ্রন্ট আলতেয়ারে হামলা হয়। জাহাজে আগুন ধরে গেলে ২৩ জন নাবিক পানিতে ঝাঁপিয়ে পড়েন। পাশ দিয়ে যাওয়া আরেকটি জাহাজ তাদের উদ্ধার করে। জাহাজটিতে হামলার পর তিনটি বিস্ফোরণ হয়।

এক ঘণ্টা পর সিঙ্গাপুরের মালিকানাধীন ‘কোকুকা কারেজিয়াস’ নামের আরেকটি জাহাজে আগুন লাগে। জাহাজটির ২১ জন নাবিক পানিতে লাফ দেন। পরে তাদের উদ্ধার করা হয় বলে জানায় সংবাদ সংস্থাটি।

এর আগে গত ১২ মে সংযুক্ত আরব আমিরাতের কাছে ওমান উপসাগরে চারটি তেলবাহী জাহাজে হামলা হয়। যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বল্টন হামলার জন্য ইরানকে দায়ী করেন।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
X
Fresh