• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতে ১৫০ ফুট গভীর নলকূপে পড়ার পাঁচদিন পর উদ্ধারকৃত শিশুর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ জুন ২০১৯, ২১:৪৭
ছবি: ভারতের গণমাধ্যম এবিপি আনন্দ

ভারতের পাঞ্জাবে একটি শিশু ১৫০ ফুট গভীর নলকূপে পড়ে যাওয়ার পাঁচদিন পর শিশুটিকে উদ্ধার করা গেলেও বাঁচানো যায়নি। শিশুটিকে উদ্ধারের পর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সাঙ্গরুর জেলার ভগবানপুরা গ্রামের ফতেহবির সিং নামের শিশুটিকে উদ্ধারের ক্ষেত্রে রাজ্য সরকার এবং জেলা প্রশাসন দেরিতে উদ্যোগ নিয়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

ভগবানপুরার বাসিন্দারা এই ঘটনায় রাজ্য সরকার এবং জেলা প্রশাসনের অবহেলার প্রতিবাদে মঙ্গলবার জেলার সুনাম-ভাটিন্ডা হাইওয়ে অবরোধ করেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম দি ইন্ডিয়ান এক্সপ্রেস।

শিশুটির পরিবারের পক্ষ থেকে প্রশাসনের বিরুদ্ধে দুই বছরের শিশুটিকে উদ্ধারের পদ্ধতি নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। তাকে টেনে তোলেন মাঙ্গোয়াল গ্রামের বাসিন্দা গুরিন্দর সিং।

তিনি জানান, আমি খননকাজ করি। তাই খবর পাওয়া মাত্রই আমি এখানে চলে আসি। আমি এক ঘণ্টার মধ্যে বাচ্চাটাকে তুলে আনার কথা জানাই কিন্তু আমাকে অনুমতি দেয়া হয়নি।

শেষমেশ মঙ্গলবার সকালে আমাকে অনুমতি দেয়া হলে আমি মাত্র ১৫ মিনিটের মধ্যেই শিশুটিকে তুলে আনি বলেও উল্লেখ করেন তিনি।

ফতেহবিরের এক আত্মীয় জানান, আমাদের অর্থের অভাব নেই। নিজেরাই লোক ভাড়া করে শিশুটিকে তুলতে পারতাম। কিন্তু আমরা প্রশাসনকে বিশ্বাস করে ভুল করেছি।

তিনি বলেন, আমরা এই ঘটনার তদন্ত দাবি করছি। আমাদের দাবি, সাঙ্গরুরের ডিসি এবং এসএসপির বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হোক।

গত বৃহস্পতিবার বিকেলে ফতেহবির নলকূপটিতে পড়ে যায়। এই ঘটনায় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং এক টুইটার পোস্টে বলেন, ছোট ফতেবিরের মর্মান্তিক মৃত্যু অত্যন্ত দুঃখজনক।

কে/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
X
Fresh