logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

নির্দিষ্ট সময়ে অফিস, বাড়িতে ফাইল দেখা যাবে না: মন্ত্রীদের বললেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ জুন ২০১৯, ১৬:৪৭ | আপডেট : ১৩ জুন ২০১৯, ১৬:৫০
সংগৃহীত ছবি
ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যরা ‘কী করতে পারবেন’ আর ‘কী করতে পারবেন না’ সে সম্পর্কে তাদের কয়েকটি বিষয় মাথায় রাখতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মন্ত্রিসভার প্রথম বৈঠকে এ ব্যাপারে আলোচনা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, মন্ত্রীদের নিয়মিত এবং  নির্দিষ্ট সময় নিজেদের মন্ত্রণালয়ে আসতে বলেছেন মোদি। একইসঙ্গে বাড়িতে বসে ফাইল দেখার অভ্যাস পরিত্যাগ করার পরামর্শ দিয়েছেন তিনি।

পাশাপাশি এবার যারা প্রথমবার মন্ত্রী হয়েছেন তাদের সাহায্য করার কথাও বলেছেন মোদি। সরকারি কাজ কিভাবে হয় সে সম্পর্কে নতুনদের ধারণা কম। এজন্য প্রবীণদেরই সাহায্য করতে হবে বলে তিনি জানিয়েছেন।

মন্ত্রীদের মোদি আরও বলেছেন, সংশ্লিষ্ট প্রতিমন্ত্রীর সঙ্গে সরকারি ফাইল ভাগ করে নিতে। এতে তাদের আগ্রহ বাড়বে এবং আরও ভালো ও দ্রুত কাজ হবে বলে মনে করেন তিনি। একইসঙ্গে দলীয় কর্মীদের সঙ্গে দেখা করার জন্য মন্ত্রীদের একটি করে দিন ধার্য করার কথাও বলেছেন মোদি। সাংসদরা যাতে চাইলেই মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে পারেন সেটাও নিশ্চিত করার কথা বলেছেন তিনি।

কয়েকটি সূত্র জানিয়েছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতিদিন ভোরে ঘুম থেকে ওঠেন। এরপর শরীরচর্চা শেষ করে দিনের কাজ শুরু করেন। মোদি চান, তার মন্ত্রিসভার সদস্যরাও প্রতিদিন নিয়ম মেনে কাজ করুক।

ডি/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়