• ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

ভারতের লোকসভা সচিবালয়ের খালি বাংলোর তালিকায় রাহুলের বাসা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ জুন ২০১৯, ২৩:৪২
ছবি: ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া

ভারতের লোকসভা সচিবালয় এমপিদের জন্য খালি বাংলোগুলোর একটি তালিকা প্রকাশ করেছে। মজার ব্যাপার হলো, এই তালিকায় কংগ্রেস সভাপতির রাহুল গান্ধীর ১২, তুঘলক লেনের বাসাটি অন্তর্ভুক্ত আছে।

সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানায় ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। ২০০৪ সালে অমেঠি লোকসভা আসন থেকে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হওয়ার পর বাসাটি তার নামে বরাদ্দ করা হয়।

এই বিজ্ঞপ্তির একটি অনুলিপি পেয়েছে ভারতীয় সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই)। এতে বলা হয়েছে, এসব বাংলোগুলো সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনে জয়লাভ করা এমপিদের নামে বরাদ্দ করা হবে।

রাহুল গান্ধীর বাংলোটি ‘টাইপ 8’ ক্যাটাগরির। এই ধরনের বাংলোগুলো সাধারণত বিভিন্ন রাজনৈতিক দলের বয়স্ক এমপিদের নামে বরাদ্দ করা হয়। সবশেষ নির্বাচনে অমেঠিতে হারলেও কেরালার ওয়ানড় আসনে জয় পেয়েছেন এই কংগ্রেস নেতা।

নিয়মানুসারে লোকসভা সচিবালয়ের পক্ষ থেকে এমপিদেরকে খালি বাংলো বা ফ্ল্যাটের একটি তালিকা দেয়া হয়। তারা তাদের পছন্দমতো একটি বাংলো বা ফ্ল্যাট নিতে পারেন। তালিকাটিতে ৫১৭টি খালি বাংলো বা ফ্ল্যাট আছে।

তবে এই ধরনের কোনও বিজ্ঞপ্তি সম্পর্কে রাহুল গান্ধীর কার্যালয় অবগত নেই বলে একাধিক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়