• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

নিউ ইয়র্কে বহুতল ভবনে হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলট নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ জুন ২০১৯, ১০:৫৭
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ম্যানহাটনে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সেটির পাইলট নিহত হয়েছেন। দমকল বাহিনীর কর্মকর্তারা জানিয়েছে, বহুতল একটি ভবনের ওপর হেলিকপ্টারটি বিধ্বস্ত হলে সেটির একমাত্র আরোহী ওই পাইলট নিহত হন। খবর বিবিসির।

স্থানীয় সময় সোমবার দুপুর ২টার দিকে সেভেনথ অ্যাভিনিউয়ে ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এসময় বৃষ্টি হচ্ছিল এবং চারপাশ ধোঁয়াশাময় ছিল।

তারা জানিয়েছে, ওই হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর ভবনটির ছাদে আগুন ধরে যায়। তবে তা দ্রুতই নিভিয়ে ফেলা হয়। হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর কর্মীদের ভবন থেকে সরিয়ে নেয়া হয়। এসময় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো বলেছেন, ওই ভবনটি টাইমস স্কয়ারের পাশেই অবস্থিত। হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার প্রভাবে ভবনটি কেঁপে ওঠে। তিনি আরও বলেন, নিউ ইয়র্কের মানুষ ওই উড়োযানটি বিধ্বস্ত হওয়ার খবর শোনার পর তাদের মধ্যে ৯/১১ পরবর্তী ট্রমা সতেজ হয়ে ওঠে।

এদিকে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, নিহত ওই পাইলটের নাম টিম ম্যাককরমাক।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে, টুইন-ইঞ্জিন আগুস্টা এ109ই মডেলের ওই হেলিকপ্টারটিতে ম্যাককরমাকই একমাত্র আরোহী ছিলেন।

অন্যদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই দুর্ঘটনাকে ‘একটি বড় ট্র্যাজেডি’ এবং ‘একটি খুব হৃদয়বিদারক ঘটনা’হিসেবে বর্ণনা করেছেন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কেনিয়ার সেনাপ্রধানসহ নিহত ৯
রাজধানীর গুলশানে বহুতল ভবনে আগুন
চট্টগ্রামে রাইফেল ক্লাব ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট
টাঙ্গাইলে ৫ শতাধিক রেস্তোরাঁ-বহুতল ভবন অগ্নিঝুঁকিতে
X
Fresh