• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ফ্রান্সে ঘূর্ণিঝড় মিগুয়েলের কবলে তিন উদ্ধারকারীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ জুন ২০১৯, ২১:৫৪
ফ্রান্সের পশ্চিম উপকূল সংলগ্ন আটলান্টিক মহাসাগরে একটি নৌকা উল্টে তিন ক্রু সদস্যের মৃত্যু হয়েছে। ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি

ফ্রান্সের পশ্চিম উপকূল সংলগ্ন আটলান্টিক মহাসাগরে ঘণ্টায় ১২৯ কিলোমিটার গতিবেগের ঘূর্ণিঝড় মিগুয়েলের কবলে পড়ে একটি উদ্ধারকারী নৌকা উল্টে তিন ক্রু সদস্যের মৃত্যু হয়েছে।

শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি জানায়, এলাকাটিতে ঘূর্ণিঝড় মিগুয়েলের কবলে পড়া আরেকটি নৌকাকে সাহায্য করতে যাচ্ছিলেন এই তিনজনসহ সাত ক্রু সদস্য।

এর আগে ঘূর্ণিঝড়টি ঘণ্টায় ১৪৭ গতিবেগে উত্তরাঞ্চলীয় স্পেনে আঘাত হেনে বে অব বিসকে হয়ে ফ্রান্সের দিকে ধাবিত হয়। এই অঞ্চলে গ্রীষ্মের শুরুতে সাধারণত ঘূর্ণীঝড় দেখা যায় না।

ন্যাশনাল সোসাইটি অব সি রেসকিউয়ের তোলা একাধিক ছবি দেখে মনে করা হচ্ছে, নৌকাটি উল্টে যাওয়ার আগে বড় বড় ঢেউয়ের আঘাতে ঘুরপাক খায়।

তবে এই উদ্ধারকারী নৌকায় থাকা অন্য চার ক্রু সদস্য সাঁতার কেটে কূলে উঠতে সমর্থ হন। তিনটি হেলিকপ্টার ও প্রায় ৬০ জন দমকলকর্মী মরদেহগুলো উদ্ধার করার চেষ্টা চালাচ্ছে।

উল্টে যাওয়ার পর ন্যাশনাল সোসাইটি অব সি রেসকিউয়ের নৌকাটি। ছবি: বিবিসি

গত বৃহস্পতিবার উত্তরপশ্চিম স্প্যানিশ অঞ্চলে ঘূর্ণিঝড়টির সর্বোচ্চ গতিবেগ রেকর্ড করা হয়। এর আঘাতে এই অঞ্চলে অবস্থিত গ্যালিসিয়া কমিউনিটির বেশকিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়।

শুক্রবার মিগুয়েল ফ্রান্সের পশ্চিমাঞ্চলে অবস্থিত ইলে ডি’ইয়েউ দ্বীপে আঘাত হানে। এসময় এর গতিবেগ ঘণ্টায় ১২৯ কিলোমিটার ছিল বলে জানিয়েছে আবহাওয়াবিদরা।

এখানকার ভেনডি উপকূল থেকে ৮০০ মিটার দূরে উল্টে যাওয়া একটি মাছ ধরার নৌকাকে সাহায্য করতে যাচ্ছিলেন এসএনএসএম সি রেসকিউ সার্ভিসের এসব ক্রু।

স্থানীয় মেয়র ইয়ানিক মরেয়াউ নিউজ চ্যানেল বিএফএমটিভি’কে বলেন, সাগর যেন ভয়ঙ্কর রূপ ধারণ করেছিল। এই তিন উদ্ধারকারীর মৃত্যুতে শহরবাসীরা মর্মাহত।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফ্রান্স স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল অনুষ্ঠিত
কঠিন গ্রুপে আর্জেন্টিনা, সহজ গ্রুপে ফ্রান্স
ফ্রান্সে গুগলের ২৫০ মিলিয়ন ইউরো জরিমানা
ফ্রান্সের উদ্দেশ্যে স্পিকারের ঢাকা ত্যাগ
X
Fresh