logo
  • ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

আফগানিস্তানে ঈদের জামাতে বিস্ফোরণ, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৫ জুন ২০১৯, ১৪:৪৫
ছবি: সংগৃহীত
আফগানিস্তানে ঈদের নামাজ চলাকালে বিস্ফোরণে কমপক্ষে দুইজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছে। মঙ্গলবার আফগানিস্তানের বাগলান প্রদেশের নাহরিন জেলায় এ ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এই ঘটনার দায় স্বীকার করেনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে বাগলান প্রদেশের নাহরিন জেলার একটি মসজিদে ঈদের নামাজ চলছিল। ফলে সেখানে প্রচুর লোকের জমায়েত হয়েছিল। সবাই যখন নামাজে ব্যস্ত ঠিক তখনই বোমা বিস্ফোরণ হয়। এসময় সবাই ছোটাছুটি শুরু করে দেয়। পরে জায়গাটি খালি হলে দেখা যায় দুইজনের মৃতদেহ পরে আছে।

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের পরই ঘটনাস্থলে গিয়ে মৃতদেহগুলো উদ্ধার করা হয়। আহত ব্যক্তিদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও আইনশৃঙ্খলা বজায় রাখার স্বার্থে প্রচুর নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে।

এর আগে সোমবার কাবুলে একটি বাস লক্ষ্য করে বোমা ছুড়ে মারে জঙ্গিরা। এর ফলে কমপক্ষে চারজনের মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, আফগানিস্তানের একটি তদন্তকারী সংস্থার কর্মীরা বাড়ি থেকে বাসে করে কাজের জায়গায় যাচ্ছিলেন। সেসময় বাসটি লক্ষ্য করে বোমা ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। রোববারও একটি স্কুল বাসসহ কাবুলের একাধিক জায়গায় বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এতে দুজন নিহত এবং আরও ১২ জন আহত হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়