logo
  • ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

ট্রাম্প-মেলানিয়া তিন দিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাজ্যে পৌঁছেছেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৩ জুন ২০১৯, ১৭:৫৯
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প তিন দিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাজ্যে পৌঁছেছেন।

স্থানীয় সময় সকাল নয়টায় স্ট্যানস্টেড এয়ারপোর্টে তাদেরকে বহনকারী বিমান এয়ার ফোর্স ওয়ান অবতরণ করে বলে জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি।

এয়ারপোর্টে তাদের স্বাগত জানান যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট এবং দেশটিতে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত উডি জনসন।

ট্রাম্প যুক্তরাজ্যের রাজপরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং বিদায়ী প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে জলবায়ু পরিবর্তন ও চীনের টেকনোলজি ফার্ম হুয়াওয়ে নিয়ে কথা বলবেন বলে আশা করা হচ্ছে।

যুক্তরাজ্যে অবতরণের কিছুক্ষণ আগে ট্রাম্প টুইট বার্তায় লন্ডনের মেয়র সাদিক খানের সমালোচনা করেন। এর আগেও তিনি তার সঙ্গে সংঘর্ষে জড়ান।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট টুইট বার্তায় সাদিক খানকে ‘স্টোন কোল্ড লুজার’ বলে উল্লেখ করে জানান তিনি তার সঙ্গে দেখা করবেন।

এর আগে যুক্তরাজ্যে ট্রাম্পকে লাল গালিচা সংবর্ধনা দেয়া উচিত নয় বলে উল্লেখ করেন লন্ডনের মেয়র সাদিক খান।

এদিকে ট্রাম্পের এই সফর উপলক্ষে লন্ডন, ম্যানচেস্টার, বেলফাস্ট ও বার্মিংহামসহ যুক্তরাজ্যের বেশ কয়েকটি শহরে বিক্ষোভ প্রদর্শনের পরিকল্পনা করা হয়েছে।

মিউজিয়াম অব লন্ডন জানিয়েছে, তারা ডোনাল্ড ট্রাম্প বেবি বেলুন প্রদর্শন করতে চায়। ছয় মিটার উঁচু বেলুনটি প্রদর্শনের অনুমতি দিয়েছেন লন্ডনের মেয়র।

মিউজিয়াম অব লন্ডনের ডিরেক্টর শারন অ্যামেন্ট জানান, তারা আরেকটি বেলুন প্রদর্শন করতে চায়। এতে বিকিনি পরা সাদিক খানকে দেখা যাবে।

কে/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়